• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১২:৩৭ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

ভারতের আকাশে ইরান থেকে চীনগামী বিমানে বোমাতঙ্ক

আন্তর্জাতিক ডেস্ক ইরান থেকে চীন যাওয়ার পথে ভারতের আকাশে একটি বিমানে বোমাতঙ্ক দেখা দিয়েছে। এএনআই জানিয়েছে, আজ সোমবারের এ ঘটনায় চাঞ্চল্য ছড়িয়েছে ভারতের দিল্লি বিমানবন্দরে।জিনিউজ জানিয়েছে, ইরানের একটি যাত্রীবাহী বাণিজ্যিক বিমান আজ সকালে যান্ত্রিক গোলযোগের কারণ দেখিয়ে দিল্লিতে অবতরণ করার অনুমতি চায়। কিন্তু সেই সময়ই খবর আসে, তেহরান থেকে আসা ওই বিমানে বোমা রয়েছে।

এরপর দিল্লি বিমানবন্দর কর্তৃপক্ষ উচ্চ সতর্কতা জারি করে। ওই বিমানকে ভারতে অবতরণের অনুমতিও দেওয়া হয়নি।ইরান থেকে চীনগামী ওই বিমানে বোমাতঙ্কের জেরে পাঞ্জাব ও যোধপুর থেকেও ভারতীয় বিমান বাহিনীর যুদ্ধবিমান পাঠানো হয়, যেন ওই বিমান ভারতে অবতরণ করতে না পারে।

এএনআই জানিয়েছে, চীনগামী ওই বিমানটি দিল্লিতে জরুরি অবতরণের অনুমতি চেয়েছিল। বিমানে যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ার কারণেই জরুরি অবতরণের অনুমতি চাওয়া হয়েছিল। কিন্তু সকাল ৯টা ২০ মিনিট নাগাদ ভারতের পুলিশের কাছে একটি ফোন আসে। তাতে বলা হয়, তেহরান থেকে আসা ওই বিমানে বোমা রয়েছে। সেই সময় বিমানটি ভারতীয় আকাশসীমায় ছিল। সঙ্গে সঙ্গে খবর দেওয়া হয় এয়ার ট্রাফিক কন্ট্রোলে।

ভারতের কোথাও যেন বিমানটি অবতরণ করতে না পারে এবং আকাশে যেন কোনো দুর্ঘটনা বা বিপত্তি না ঘটে; সেজন্য পাঞ্জাব ও যোধপুরের ঘাঁটি থেকে যুদ্ধবিমানও আনা হয়।  দিল্লি বিমানবন্দরের কাছে ওই বিমানটি অবতরণের অনুমতি চাইলেও, তা খারিজ করে দেওয়া হয়েছে। বিমানটি যোধপুরে অবতরণ করার পরামর্শ দেওয়া হয়। কিন্তু পরে যোধপুর বিমানবন্দরও ওই বিমানটিকে অবতরণের অনুমতি দেয়নি।ভারতের বিভিন্ন গণমাধ্যমের প্রতিবেদনে দাবি করা হচ্ছে, বর্তমানে বিমানটি চীনের দিকেই রওনা দিয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.