• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:০৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

১৫২ প্রভাষক-কর্মচারীকে এমপিও ভুক্তির আবেদনের সুযোগের নির্দেশ

বিশেষ প্রতিনিধি দেশের বিভিন্ন ডিগ্রি কলেজে কর্মরত ১৫২ জন প্রভাষক-কর্মচারীর এমপিও ভুক্তির অনলাইন আবেদনের সুযোগ প্রদানে নির্দেশ দিয়েছেন হাইকোর্ট। এ সংক্রান্ত রিটে ইতোপূর্বে দেওয়া রুলের চূড়ান্ত শুনানি নিয়ে বিচারপতি কাশেফা হোসেন এবং বিচারপতি কাজী জিনাত হক-এর সমন্বয় গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ আজ এ রায় দেন।রিটকারীদের পক্ষে এডভোকেট মোহাম্মদ ছিদ্দিক উল্লাহ মিয়া আদালতের রায়ের বিষয়টি জানান। তিনি বলেন, এমপিও ভুক্তির আবেদনের ক্ষেত্রে বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান (স্কুল ও কলেজ) জনবল কাঠামো ও এমপিও নীতিমালা-২০২১ পরিশিষ্ট খ এর (পাদটীকায়) স্নাতক (পাস) কলেজ এমপিও ভুক্তির আবেদনের জন্য নূন্যতম ২টি বিভাগ থাকতে হবে।

এ শর্তের কারণে এমপিও ভুক্তির জন্য অনলাইনে আবেদন করতে না পেরে ডিগ্রী কলেজের ১৫২ জন প্রভাষক ও কর্মচারী এমপিও ভুক্তির আবেদনের সুযোগ প্রদান ও এমপিও প্রদানের নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট পিটিশন দায়ের করেন। প্রাথমিক শুনানি নিয়ে আদালত রুল জারি করেন।দেশের বিভিন্ন জেলার ডিগ্রি কলেজের ১৫২ জন প্রভাষক ও কর্মচারীর দায়ের করা রিটে জারি করা রুলের চুড়ান্ত শুনানি শেষে আজ রায় দেন আদালত। মো. নুর আলম ছিদ্দিক, মৃনাল কান্তি রায়, মোঃ হারুন অর রশিদ, মো. আহাদ আলি মন্ডল, মো. মোকলেসুর রহমান, মো. মুশফিকুর রহমান, মো. শফিকুল ইসলাম, মো. সামিউল হাসান চৌধুরী, মো. আন্দুস সালাম এবং মো. সাইদুর রহমানসহ বিভিন্ন জেলার মোট ১৫২ জন প্রভাষক-কর্মচারী রিটটি দায়ের করেন। শুনানিতে রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি এটর্নি জেনারেল নূর উস সাদিক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.