• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ১০:৪৭ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

সাংবাদিক নির্যাতন ও হত্যা অবিলম্বে বন্ধ করতে হবে : বিআরজেএ

বিশেষ প্রতিনিধি: অবিলম্বে সাংবাদিক হত্যা ও নির্যাতন বন্ধ করার দাবি জানিয়েছে বাংলাদেশ মফস্বল সাংবাদিক অ্যাসোসিয়েশন- বিআরজেএ। মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক বিক্ষোভ সমাবেশে বিআরজেএ-এর নেতারা এ দাবি জানান। জাতীয় প্রেসক্লাবে সংবাদকর্মীর উপর ছাত্রলীগের ন্যক্যারজনক হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিকেল ৩টায় জাতীয় প্রেসক্লাবের সামনে এ বিক্ষোভ কর্মসূচি পালন করে সংগঠনটি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে ঢাকা সাংবাদিক ইউনিয়নের সাধারন সম্পাদক শহিদুল ইসলাম বলেন, এই সরকারের দুর্নীতি ও অনিয়মের চিত্র যাতে প্রকাশিত না হয় তাই তাদের সন্ত্রাসী ছাত্রসংগঠন ও যুবসংগঠন ছাত্রলীগ ও যুবলীগকে সাংবাদিকদের উপর লেলিয়ে দিয়েছে। তারা আজ জাতীয় প্রেসক্লাবে এসে সাংবাদিকদের উপর হামলা চালানো শুরু করেছে। আমরা এই হামলার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। বিআরজেএ চেয়ারম্যান বলেন রাষ্ট্র এখন অধিকার হরণকারীদের নিরাপত্তা দিচ্ছে, অধিকার প্রতিষ্ঠাকারী সাম্য ও মানবাধিকার প্রতিষ্ঠা কাজ করে, তাদের জুলুম নিপীড়ন নির্যাতন চালাচ্ছে। ইসলামী ব্যাংক সহ ব্যাংক সহ রাষ্ট্রীয় সম্পদ লুট করেছে তাদের আইনের আওতায় আনতে হবে। তিনি বলেন সাংবাদিক হত্যা নির্যাতন নিপীড়নকারীদের অবিলম্বে বিচারের আওতায় আনার দাবী করেন।

তিনি বলেন, হামলাকারীদের পুলিশি নিরাপত্তা দেয়া হয়েছে। পুলিশ হামলাকারীদের চিনে। অবিলম্বে এসব হামলাকারীদের গ্রেফতার করতে হবে।

বিআরজেএ-এর চেয়ারম্যান মোহাম্মদ সাখওয়াত হোসেন ইবনে মঈন চৌধুরীর সভাপতিত্বে ও ডিইউজের প্রচার সম্পাদক খন্দকার আলমগীরের সঞ্চলনায় বিক্ষোভ সমাবেশে আরো বক্তব্য রাখেন, ডিইউজের সাবেক সহ-সভাপতি ছড়াকার আবু সালেহ, বিআরজেএ-এর সিনিয়র যুগ্ম মহাসচিব ইকবাল মজুমদার তৌহিদ, কবি তরঙ্গ আনোয়ার, শাহজাহান আলী সম্রাট, যুগ্ম মহাসচিব রাজু আহমেদ, আনোয়ার হোসেন, মোহাচ্ছন্ন শাহাবুদ্দিন প্রমুখ।

উল্লেখ্য ০৪ ডিসেম্বর পেশাগত দায়িত্ব পালনের সময় দৈনিক মানবজমিনের মাল্টিমিডিয়া সাংবাদিক মারুফ ও ইত্তেফাকের মাল্টিমিডিয়া সাংবাদিক হাসিবের উপর ছাত্রলীগের ন্যক্যারজনক হামলার প্রতিবাদে এ বিক্ষোভ কর্মসূচি পালন করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.