• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১১:৩৪ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ বরিশাল আইএইচটি কলেজের শিক্ষিকা ডাঃ সানজিদার পদত্যাগে ছাত্র-ছাত্রীদের আন্দোলন ৪২ বছরেই চলে গেছেন অভিনেত্রী নওশীন লিজেন্ডস ক্রিকেটে শ্রীশান্তের সঙ্গে তর্কে জড়ালেন গম্ভীর ২০৩৪ বিশ্বকাপেও মেসিকে চান ফিফা সভাপতি টাকা, ডলারের তীব্র সংকট, সার আমদানি বাধাগ্রস্ত হিজবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর গ্রেপ্তার: সিটিটিসি বাংলাদেশে মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে থাকবে রাশিয়া: রাষ্ট্রদূত সব রাজনৈতিক দলকে সহনশীল হওয়ার আহ্বান মানবাধিকার কমিশনের ৩৩৮ ওসিকে বদলি, কে কোথায় যাচ্ছেন ভবিষ্যতে একাত্তরের মতোই বাংলাদেশের পাশে থাকবে ভারত: হাই কমিশনার শক্তিশালী শ্রম আইন ও এর বাস্তবায়ন দ্বিপক্ষীয় সম্পর্কের জন্য গুরুত্বপূর্ণ জাহাঙ্গীরের ‘মুখোশ’ খুলে দিল এক সংবাদ বিজ্ঞপ্তি  মিগজাউমের দাপটে তৃতীয় দিনেও বিপর্যস্ত ভারতের অনেক এলাকা এবার বেলারুশের উপর নতুন নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ভি-২২ অস্প্রে উড়োজাহাজের কার্যক্রম স্থগিত করলো যুক্তরাষ্ট্র

সাবেক মার্কিন ফার্স্ট লেডি রোজালিন কার্টার মারা গেছেন

আন্তর্জাতিক ডেস্ক মারা গেছেন সাবেক মার্কিন প্রেসিডেন্ট জিমি কার্টারের স্ত্রী রোজালিন কার্টার। তার বয়স হয়েছিল ৯৬ বছর। স্থানীয় সময় ১৯ নভেম্বর বিকালে মারা যান তিনি।রোজালিনের মৃত্যুর খবর নিশ্চিত করেছে জিমি কার্টারের অলাভজনক প্রতিষ্ঠান কার্টার সেন্টার। বিশ্বব্যাপী মানসিক স্বাস্থ্য ও মানবাধিকারের জন্য কাজ করে খ্যাতি অর্জন করেছিলেন রোজালিন।

মৃত্যুর আগে গত শুক্রবার তিনি তার ৯৯ বছর বয়সী জিমি কার্টারের সঙ্গে সময় কাটাতে জর্জিয়ার একটি কেয়ার হোমে যান রোজালিন এবং সেখানেই শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। সাবেক প্রেসিডেন্ট গত ফেব্রুয়ারি থেকে ওই হোমে ছিলেন।

রোজালিন গত মে মাসে ডিমেনশিয়া রোগে আক্রান্ত হন। জুলাইয়ে ৭৭তম বিবাহবার্ষিকী পালনের মাধ্যমে সবচেয়ে বেশি সময় ধরে বিবাহিত মার্কিন প্রেসিডেন্ট দম্পতি হওয়ার মাইলফলক স্পর্শ করেছিলেন জিমি ও রোজালিন।জিমি ও রোজালিন দুজনেরই জন্ম জর্জিয়ার প্লেইন্সে। তাদের বিবাহিত জীবনের সূচনা ১৯৪৬ সালের ৭ জুলাই। দীর্ঘ দাম্পত্য জীবনে তাদের রয়েছে চার সন্তান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.