• বৃহস্পতিবার, ০৭ ডিসেম্বর ২০২৩, ১০:৪৬ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ বরিশাল আইএইচটি কলেজের শিক্ষিকা ডাঃ সানজিদার পদত্যাগে ছাত্র-ছাত্রীদের আন্দোলন ৪২ বছরেই চলে গেছেন অভিনেত্রী নওশীন লিজেন্ডস ক্রিকেটে শ্রীশান্তের সঙ্গে তর্কে জড়ালেন গম্ভীর ২০৩৪ বিশ্বকাপেও মেসিকে চান ফিফা সভাপতি টাকা, ডলারের তীব্র সংকট, সার আমদানি বাধাগ্রস্ত হিজবুত তাহরীরের শীর্ষ নেতা তৌহিদুর গ্রেপ্তার: সিটিটিসি বাংলাদেশে মার্কিন নিষেধাজ্ঞার বিরুদ্ধে থাকবে রাশিয়া: রাষ্ট্রদূত সব রাজনৈতিক দলকে সহনশীল হওয়ার আহ্বান মানবাধিকার কমিশনের ৩৩৮ ওসিকে বদলি, কে কোথায় যাচ্ছেন ভবিষ্যতে একাত্তরের মতোই বাংলাদেশের পাশে থাকবে ভারত: হাই কমিশনার শক্তিশালী শ্রম আইন ও এর বাস্তবায়ন দ্বিপক্ষীয় সম্পর্কের জন্য গুরুত্বপূর্ণ জাহাঙ্গীরের ‘মুখোশ’ খুলে দিল এক সংবাদ বিজ্ঞপ্তি  মিগজাউমের দাপটে তৃতীয় দিনেও বিপর্যস্ত ভারতের অনেক এলাকা এবার বেলারুশের উপর নতুন নিষেধাজ্ঞা দিল যুক্তরাষ্ট্র ভি-২২ অস্প্রে উড়োজাহাজের কার্যক্রম স্থগিত করলো যুক্তরাষ্ট্র

আইসিসির সেরা একাদশে অস্ট্রেলিয়ার দুই

খেলাধুলা ডেস্ক স্বাগতিক ভারতকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। তবে আইসিসির সেরা একাদশে রানার্স আপ ভারতের ক্রিকেটারে ভরপুর। ভারতের ছয় জন ক্রিকেটার সেরা একাদশে জায়গা পেয়েছেন। সেখানে শিরোপা জয়ী অস্ট্রেলিয়ার মাত্র দু’জন আছেন একাদশে। 

ব্যাট হাতে কুইন্টন ডি কক দুর্দান্ত খেলেছেন। অবসরের ঘোষণা দিয়ে ভারতে পা রাখা এই ব্যাটার আসরের তৃতীয় সেরা ৫৯৪ রান করেছেন। চারটি সেঞ্চুরি করেছেন তিনি। ওপেনিংয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন ভারতের ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা। তারা দু’জন আছেন আইসিসির সেরা একাদশে।তিনে বিরাট কোহলিকে না রেখে উপায় নেই। আসরের সর্বোচ্চ রান করেছেন তিনি। ব্যাট হাতে খেলেছেন ম্যাচ জয়ী দুর্দান্ত সব ইনিংসও। চারে রাখা হয়েছে নিউজিল্যান্ডের ব্যাটার ড্যারেল মিশেলকে। তিনিও মিডল অর্ডারে বেশ কিছু ভালো ইনিংস খেলেছেন। আসরের পঞ্চম সেরা রান করেছেন। টপ অর্ডারে দুর্দান্ত ব্যাট করলেও তরুণ রচিন রবীন্দ্রর সেরা একাদশে জায়গা হয়নি। 

আইসিসির বিশ্বকাপ দলে পাঁচে রাখা হয়েছে কেএল রাহুলকে। ছয় ও সাতে আছেন অস্ট্রেলিয়া ও ভারতের দুই স্পিন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও রবীন্দ্র জাদেজা। ম্যাক্সওয়েল আসরের সর্বোচ্চ ২০১ রানের ইনিংস খেলেন। ব্যাটিং ও বোলিংয়ে ভালো করেছেন জাদেজাও। এছাড়া স্পিন বিভাগে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে রাখা হয়েছে।পেস বোলিং লাইনে ভারতের জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি আছেন। তাদের সঙ্গে আছেন শ্রীলঙ্কার প্রমোদ মাদুশান। শামি, জাম্পা ও মাদুশান যথাক্রমে আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। 

আইসিসির বিশ্বকাপ একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রোহিত শর্মা, বিরাট কোহলি, ডারেল মিশেল, কেএল রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, প্রমোদ মাদুশান, অ্যাডাম জাম্পা ও মোহাম্মদ শামি। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.