• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০২:২৭ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ কালিয়াকৈরে কলেজছাত্র হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন টাঙ্গাইলে নদীর পানি কমলেও তীব্র হচ্ছে ভাঙন গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে সবাই ঐক্যবদ্ধ: আমীর খসরু খালেদা জিয়ার মুক্তির জন্য ‘দাওয়াই’ লাগবে: মির্জা আব্বাস কোটা পুনর্বহাল বৈষম্য প্রকট করবে: এবি পার্টি কাঁচা মরিচের ঝাল ও পেঁয়াজের ঝাঁজ দুটোই বেশি বাজারে আর্থিক তথ্য প্রকাশ আরও সীমিত করল কেন্দ্রীয় ব্যাংক সপ্তাহের শেষ দিনে বিক্রির চাপে সূচক ও লেনদেন কমেছে তীব্র লোডশেডিংয়ে ভুগছেন মফস্‌সলের ছোট উদ্যোক্তারা সুন্দরবনের যে ফলটি হরিণ-বানরের প্রিয়, কাজে লাগে মানুষেরও তিন ঘণ্টার ৬০ মিলিমিটার বৃষ্টিতে ডুবল ঢাকার অনেক রাস্তা তমাকে বিয়ে প্রসঙ্গে যা বললেন রাফী ‘সিনেমাটি না দেখলে মিস করবেন’, বললেন জয়া প্রশ্নপত্র ফাঁস–কাণ্ডে গ্রেপ্তার আবেদ আলীর দেখা চান বাপ্পি চৌধুরী ‘অ্যানিমেল’-এর সাফল্যে কত পারিশ্রমিক বাড়ালেন তৃপ্তি

আইসিসির সেরা একাদশে অস্ট্রেলিয়ার দুই

খেলাধুলা ডেস্ক স্বাগতিক ভারতকে হারিয়ে ওয়ানডে বিশ্বকাপের ষষ্ঠ শিরোপা জিতেছে অস্ট্রেলিয়া। তবে আইসিসির সেরা একাদশে রানার্স আপ ভারতের ক্রিকেটারে ভরপুর। ভারতের ছয় জন ক্রিকেটার সেরা একাদশে জায়গা পেয়েছেন। সেখানে শিরোপা জয়ী অস্ট্রেলিয়ার মাত্র দু’জন আছেন একাদশে। 

ব্যাট হাতে কুইন্টন ডি কক দুর্দান্ত খেলেছেন। অবসরের ঘোষণা দিয়ে ভারতে পা রাখা এই ব্যাটার আসরের তৃতীয় সেরা ৫৯৪ রান করেছেন। চারটি সেঞ্চুরি করেছেন তিনি। ওপেনিংয়ে দুর্দান্ত ব্যাটিং করেছেন ভারতের ওপেনার ও অধিনায়ক রোহিত শর্মা। তারা দু’জন আছেন আইসিসির সেরা একাদশে।তিনে বিরাট কোহলিকে না রেখে উপায় নেই। আসরের সর্বোচ্চ রান করেছেন তিনি। ব্যাট হাতে খেলেছেন ম্যাচ জয়ী দুর্দান্ত সব ইনিংসও। চারে রাখা হয়েছে নিউজিল্যান্ডের ব্যাটার ড্যারেল মিশেলকে। তিনিও মিডল অর্ডারে বেশ কিছু ভালো ইনিংস খেলেছেন। আসরের পঞ্চম সেরা রান করেছেন। টপ অর্ডারে দুর্দান্ত ব্যাট করলেও তরুণ রচিন রবীন্দ্রর সেরা একাদশে জায়গা হয়নি। 

আইসিসির বিশ্বকাপ দলে পাঁচে রাখা হয়েছে কেএল রাহুলকে। ছয় ও সাতে আছেন অস্ট্রেলিয়া ও ভারতের দুই স্পিন অলরাউন্ডার গ্লেন ম্যাক্সওয়েল ও রবীন্দ্র জাদেজা। ম্যাক্সওয়েল আসরের সর্বোচ্চ ২০১ রানের ইনিংস খেলেন। ব্যাটিং ও বোলিংয়ে ভালো করেছেন জাদেজাও। এছাড়া স্পিন বিভাগে অস্ট্রেলিয়ার লেগ স্পিনার অ্যাডাম জাম্পাকে রাখা হয়েছে।পেস বোলিং লাইনে ভারতের জাসপ্রিত বুমরাহ ও মোহাম্মদ শামি আছেন। তাদের সঙ্গে আছেন শ্রীলঙ্কার প্রমোদ মাদুশান। শামি, জাম্পা ও মাদুশান যথাক্রমে আসরের সর্বোচ্চ উইকেট সংগ্রাহক। 

আইসিসির বিশ্বকাপ একাদশ: কুইন্টন ডি কক (উইকেটরক্ষক), রোহিত শর্মা, বিরাট কোহলি, ডারেল মিশেল, কেএল রাহুল, গ্লেন ম্যাক্সওয়েল, রবীন্দ্র জাদেজা, জাসপ্রিত বুমরাহ, প্রমোদ মাদুশান, অ্যাডাম জাম্পা ও মোহাম্মদ শামি। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.