• সোমবার, ০৪ মার্চ ২০২৪, ০৯:০০ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ Aviator Betting Video Game: Exactly How To Play, Win And Register ছেলেকে নিয়ে খবর, মেসি বললেন—এটা মিথ্যা এমবাপ্পেকে পিএসজির কট্টর সমর্থকদের ‘হুমকি’ আইপিএল মানে বলিউড নয়, কেকেআর খেলোয়াড়দের গম্ভীর অষ্ট্রেলিয়ায় পিএইচডি করছেন রুপা, বাবা পার্থ বড়ুয়ার সঙ্গে মঞ্চে গাইলেন এ এমন পরিচয়… ক্ষোভ–অভিমান থেকে বিদায় নিলেন ইলিয়াস কাঞ্চন, বললেন অনেক কথা নতুন বিজ্ঞাপনচিত্রে মুশফিক ফারহান এবারের ‘ইন্ডিয়ান আইডল’ জিতলেন কে প্রিন্সেস টিনা খানের মেয়ের ‘ভুলে ভরা’ জীবন ‘অবিকল ঐশ্বরিয়া’ শিল্পী সমিতির বনভোজনে হাতাহাতির ঘটনায় মামলা বৈশাখীর ‘সকালের গানে’ গাইবেন সুস্মিতা সাহা বিচ্ছেদ নিয়ে প্রশ্ন, জবাবে যা বললেন জয়া আহসান চলন্ত ট্রেন থেকে ঝাঁপ দিয়েছিলেন অঙ্কিতা! নেপথ্যে কোন ঘটনা? আগামী উপজেলা নির্বাচনে অংশ নেবে না বিএনপি : রিজভী

বরিশাল আইএইচটি কলেজের শিক্ষিকা ডাঃ সানজিদার পদত্যাগে ছাত্র-ছাত্রীদের আন্দোলন

বরিশাল প্রতিনিধি ধর্মীয় অনুভূতিসহ বিভিন্ন হয়রানির শিকারের অভিযোগে মঙ্গলবার গভীর রাত থেকে সকাল ৯:৩০ টা পর্যন্ত বরিশাল ইন্সটিটিউট অব হেল্থ টেকনোলজি (আইএইচটি) কলেজের সাধারণ শিক্ষার্থীরা আন্দোলন করে।আন্দোলনের মাধ্যমে আইএইচটি কলেজের সহকারী অধ্যাপক ডাক্তার সানজিদা শহীদের পদত্যাগ চাওয়া হয়। জানা যায়, ক্যাম্পাসে বোরকা পরিধান করায় কয়েকজন ছাত্রীদের বাজে ধরনের কটুক্তি করে এবং যারা বোরকা পরিধান করে আসে তাদের চিহ্নিত করে বিভিন্ন হয়রানির শিকার হয়। আন্দোলনরত শিক্ষার্থীরা আরও জানান, এক হিন্দু ছাত্রীর বাবা না (মৃত) থাকায় তাকে অশ্লীল শব্দোচ্চারণ করেন। তার আচরণের মাধ্যমে মানষিক রুগীর লক্ষ্মণ দেখা যায়। অভিভাবক আসলে তাদের লাগামহীন অপমান অপদস্ত করেন তিনি। ক্লাসে বসে গালগল্পে মেতে থাকেন। তা ছাড়াও অফিস সহায়কদের মাধ্যমে ক্লাসে চান বিস্কুট খান। পরিক্ষার হলে ব্যক্তিগত ল্যাপটপ ব্যবহার করে।

নাম প্রকাশে অনিচ্ছুক একাধিক শিক্ষকরা বলেন, তিনি নতুন যোগদান পর থেকেই শিক্ষকদের অসম্মান করে কথাবার্তা বলেন। ইচ্ছামত চলেফেরা করেন। নিয়ম অনুযায়ী কলেজে উপস্থিতির মধ্যে না হয়ে ক্ষমতা দেখিয়ে দেরীতে উপস্থিত হন তিনি। এটি সিসি টিভি ফুটেজ লক্ষ করলে বেরিয়ে আসবে। প্রতিষ্ঠানে অধ্যক্ষ থাকা অবস্থায় নিজের ক্ষমতার প্রভাব দেখাতে অধ্যক্ষের কোনো কিছু সিদ্ধান্তের জন্য খেপাটে এই শিক্ষিকার দারস্থ হতে হয়। 

আন্দোলনরত শিক্ষার্থীদের কঠোর জোরদার হলে এক পর্যায়ে বরিশাল জেলা প্রশাসকের সহকারী কমিশনার ও এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট মোঃ শাহরুখ আলম শান্তনু উপস্থিতি হয়ে শিক্ষার্থীদের শান্ত করার চেষ্টা চালায়। পরবর্তীতে অতিরিক্ত জেলা প্রশাসক সোহেল মারুফ এসে আন্দোলনের বিষয় সার্বিক পরিস্থিতি আন্দোলনরত সাধারণ শিক্ষার্থীদের সাথে আলোচনা শেষে অধ্যক্ষ ডাক্তার মানষ কৃষ্ণ কুন্ডু সাক্ষরিত স্বাস্থ্য শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক বরাবর (স্মারক নং-আই,এইচ,টি/বরি/২৩/৫৪৩, তারিখ: ০৫/১২/২০২৩ খ্রিঃ।) সহকারী অধ্যাপক ডাক্তার সানজিদা শহীদের প্রশাসনিক কারণে বদলির প্রসংগ তুলে একটি আবেদন করা হলে আন্দোলনরত সাধারন শিক্ষার্থীরা যার যার অবস্থানে চলে যান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.