• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১২:০৩ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

টুইটারে কারো ব্যক্তিগত ছবি বা ভিডিও অনুমতি ছাড়া শেয়ার করলে তা মুছে ফেলা হবে

তথ্য প্রযুক্তি ডেস্কঃ  সামাজিক যোগাযোগেরর প্লাটফর্ম টুইটার সম্প্রতি একটি নীতিমালা প্রকাশ করেছে যেখানে বলা হয়েছে কারো ব্যক্তিগত ছবি বা ভিডিও অনুমতি ছাড়া শেয়ার করলে তা মুছে ফেলা হবে ।টুইটার সম্প্রতি ‘ডক্সিং’ নামের একটি নীতি প্রকাশ করেছে। এতে সম্মতি ছাড়াই অন্যের ছবি বা ভিডিও শেয়ার করার ওপর নিষেধাজ্ঞা আরোপ করেছে প্রতিষ্ঠানটি। বিষয়টি এক প্রতিবেদনে জানিয়েছে বিবিসি।যদিও সমালোচকরা বলছেন, এটি প্লাটফর্মের স্বাধীন মত প্রকাশ দমনে সহায়ক হিসেবে কাজ করতে পারে।

টুইটারের নতুন সিইও হিসেবে পরাগ আগরওয়াল দায়িত্ব নেওয়ার এক দিনের মাথায় নতুন নীতিমালা চালুর সিদ্ধান্ত নিলো সংস্থাটি। এতে ব্যবহারকারীর গোপনীয়তা আরও সুরক্ষিত থাকবে বলে মনে করছে টুইটার।এদিকে টুইটার এক ব্লগ পোস্টে উল্লেখ করেছে, ‘গোপনীয়তা ও সুরক্ষার লক্ষ্যে আমরা একাধিক প্রাইভেসি সিস্টেমকে পরিবর্তন করতে যাচ্ছি। আমরা আমাদের বিদ্যমান ব্যক্তিগত তথ্য নীতি হালনাগাদ করছি এবং ‘প্রাইভেট মিডিয়া’ অন্তর্ভুক্ত করার সুযোগ যোগ করছি। আমাদের বিদ্যমান নীতির আওতায়, অন্য কারও ব্যক্তিগত তথ্য, যেমন-ফোন নম্বর, ঠিকানা ও আইডি প্রকাশ করা এরই মধ্যে টুইটারে অনুমোদিত নয়। এর মধ্যে রয়েছে ব্যক্তিগত তথ্য প্রকাশ করার হুমকি দেওয়া বা অন্যদের তা করতে উদ্বুদ্ধ করা এবং এর সঙ্গে রয়েছে ভুয়া ও মিথ্যা তথ্য প্রচার।

ব্যবহারকারীদের নিরাপত্তা নীতি আরও শক্তিশালী করার লক্ষ্যেই নতুন এ আপডেট বলেও জানিয়েছে টুইটার।টুইটার আরও জানিয়েছে, অন্যের ব্যক্তিগত ছবি বা ভিডিও আপলোডের আগে সে ব্যক্তির কাছ থেকে সম্মতিসূচক অনুমতি নিতে হবে। তবে, কোনো ব্যক্তি যদি সে মিডিয়া ফাইল আপলোডের পরে কোনো অভিযোগ করেন, তাহলে তা গুরুত্বসহ দেখা হবে এবং সেই অ্যাকাউন্টের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.