• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৫:৪৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

প্রাথমিক শিক্ষক নিয়োগ পরীক্ষা : চূড়ান্ত ফল নিয়ে যা জানা গেল

বিশেষ প্রতিনিধি সরকারি প্রাথমিক বিদ্যালয়ে সহকারী শিক্ষক পদে সারা দেশে ৪৫ হাজার শিক্ষক নিয়োগ পরীক্ষা তিন ধাপে নেওয়া হয়েছে। এরই মধ্যে সব ধাপের লিখিত পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। প্রথম ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হয়েছে। আর দ্বিতীয় ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হবে ১৯ জুন।

এদিকে তৃতীয় ও শেষ ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষায় অংশগ্রহণের জন্য ২৯ জুনের মধ্যে প্রয়োজনীয় কাগজপত্র জমা দিতে বলা হয়েছে। এরপর শুরু হবে মৌখিক পরীক্ষার কার্যক্রম। শেষ এই ধাপের লিখিত পরীক্ষায় উত্তীর্ণদের মৌখিক পরীক্ষা শুরু হবে ৩ জুলাই। এসব তথ্যের সত্যতা নিশ্চিত করেছেন প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান।সংশ্লিষ্ট সূত্র বলছে, মৌখিক পরীক্ষার প্রাপ্ত নম্বর ও প্রার্থীদের লিখিত পরীক্ষার প্রাপ্ত নম্বরের ভিত্তিতে ‘সরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক নিয়োগ বিধিমালা’ অনুসরণ করে নিয়োগের জন্য চূড়ান্তভাবে প্রার্থী নির্বাচন করা হবে। জুলাই মাসে চূড়ান্ত ফল প্রকাশ করে নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন করার কথা বলা হয়েছিল প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে। তবে জুলাই মাসে চূড়ান্ত ফল প্রকাশ করা সম্ভব নাও হতে পারে।আজ বুধবার (২২ জুন) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাহবুবুর রহমান কালের কণ্ঠকে বলেন, পরীক্ষার্থীর সংখ্যা বেশি হওয়ায় মৌখিক পরীক্ষা নিতে সময় লাগছে। ৩ জুলাই থেকে শুরু হবে তৃতীয় ও শেষ ধাপের মৌখিক পরীক্ষা। এই ধাপের পরীক্ষা শেষ হলে চূড়ান্ত ফলাফল প্রকাশ করা হবে। মোহাম্মদ মাহবুবুর রহমান বলেন, ‘চূড়ান্ত ফলাফল একসঙ্গে প্রকাশ করা হবে। নিয়োগ প্রক্রিয়া দ্রুত শেষ করার জন্য কাজ করা হচ্ছে। আগস্ট মাসে চূড়ান্ত ফল প্রকাশ করা হতে পারে। ’ প্যানেল করার কোনো সম্ভবনা আছে কি না―এমন প্রশ্নের উত্তরে তিনি বলেন, এই পরীক্ষার চূড়ান্ত ফল প্রকাশ করার পর প্যানেল করে নিয়োগ দেওয়ার কোনো সম্ভাবনা নেই।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.