• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ০২:৪৬ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

ক্রেডিট কার্ডে ঈদের শপিং

বিশেষ প্রতিনিধি দিন দিন কার্ডে কেনাকাটা বাড়ছে। নগদ টাকা পরিবহনের ঝুঁকি ও আকর্ষণীয় ছাড় থাকায় ঈদে অনেকে কার্ড দিয়ে শপিং করেন। কার্ডে কেনাকাটার নানা সুবিধা সম্পর্কে জানাচ্ছেন মোনালিসা মেহরিননামি ব্র্যান্ডের একটি শোরুমে এক জোড়া জুতা পছন্দ হয় উত্তরার বাসিন্দা আসাদুজ্জামানের, কিন্তু দাম দেখে ভড়কে যান। দোকানে থাকা একটি ব্যাংকের পোস্টার নজরে পড়ে।সেখানে লেখা নির্দিষ্ট ব্যাংকটির ক্রেডিট কার্ডে কেনাকাটায় দোকানটিতে পাওয়া যাবে ৩০ শতাংশ ছাড়। এমন ছাড়ে প্রায় চার শ টাকা কমে পছন্দের জুতা জোড়া পেয়ে যান তিনি।জানালেন, এখন শপিংয়ে গেলে আগে কার্ডে কেনাকাটার সুবিধা সম্পর্কে খোঁজ নেন। অনেক সময়ই বেশ ছাড় পান। কার্ড দিয়ে কেনাকাটায় নির্দিষ্ট পয়েন্ট জেতারও সুযোগ থাকে। এসব পয়েন্ট ভাঙিয়ে আবার শপিংয়ের মূল্য পরিশোধ করা যায়।তানজিনা নীলার কার্ডপ্রীতির কারণটা আবার ভিন্ন। একবার বাবার কাছ থেকে ১০ হাজার টাকা নিয়ে ঈদ শপিংয়ে গিয়েছিলেন। সেবার আর শপিং মল পর্যন্ত পৌঁছতে হয়নি তাঁর। পথেই পকেটমারের শিকার হয়ে টাকা খুইয়ে ফেলেন। এরপর থেকে কার্ডে কেনাকাটায়ই স্বস্তি বোধ করেন তিনি। তাঁর মতে, কার্ডে কেনাকাটায় নগদ টাকা পরিবহনের ঝুঁকি নেই। ফলে টাকা হারানোর সুযোগও নেই। আবার কার্ড হারালেও অর্থ খোয়া যাওয়ার ভয় নেই।এসব নানা সুবিধা এবং ব্যাংকগুলোর বিভিন্ন অফারের কারণে ঈদের কেনাকাটাতে কার্ডের ব্যবহার দিন দিন বাড়ছে। কেনাকাটার আনন্দ আরো বাড়িয়ে দিতে ব্যাংকগুলোও কার্ডে দিচ্ছে আকর্ষণীয় সব অফার। শপিংয়ের বিল কার্ডে পরিশোধ করলেই মিলছে গিফটসহ নগদ মূল্যছাড়।

এবারও ঈদে বিভিন্ন ব্যাংক তাদের কার্ডধারীদের জন্য নির্দিষ্ট শোরুম থেকে কেনাকাটায় ১০ থেকে ৫০ শতাংশ পর্যন্ত ছাড়ের সুবিধা দিচ্ছে। এর মাধ্যমে ব্যাংকগুলো নতুন গ্রাহক আকর্ষণের পাশাপাশি পুরনো গ্রাহকদের দিচ্ছে ঈদ উপহার। কার্ডধারীদের জন্য ব্যাংকগুলোর পার্টনার মার্চেন্টে ১০ থেকে ২৫ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক অফার রয়েছে। স্বপ্ন, আগোরা, মীনা বাজার, চালডাল ডটকম, ডেইলি শপিংসহ বিভিন্ন সুপারশপে নির্দিষ্ট ক্যাশব্যাক দেওয়া হচ্ছে। আড়ং, এপেক্স, বাটা, আর্টিসান, জারা, সারা, নগরদোলা, জেনিস, টাইম জোন ও সেইলর লাইফস্টাইলে কেনাকাটায় ১০-১৫ শতাংশ নগদ মূল্যছাড় পাচ্ছেন গ্রাহক। র‌্যাংগস, ট্রান্সকম, সিংগার, এলজি, অটবি, হাতিল, নাভানা, গ্যাজেট অ্যান্ড গিয়ারেও পাওয়া যাবে মূল্যছাড়।শুধু পোশাক নয়, গয়না, জুতা, এয়ার ও বাস টিকেটের মূল্য পরিশোধেও নির্দিষ্ট মূল্য ছাড় পাওয়া যাবে কার্ডে মূল্য পরিশোধের মাধ্যমে। হোটেলের বিল পরিশোধে থাকছে সর্বোচ্চ ৪০ শতাংশ ছাড়।শুধু কার্ড নয়, বিকাশ, রকেট, ইউক্যাশ, শিওরক্যাশের মতো মোবাইল লেনদেনেও পাওয়া যাবে আকর্ষণীয় মূল্যছাড়সহ নানা রকম ছাড় ও ক্যাশব্যাক সুবিধা। দেশের ১০ হাজার ব্র্যান্ড আউটলেট, ছোট-বড় দোকান, সুপারশপ, রেস্টুরেন্ট, বেকারিসহ দেশসেরা অনলাইন ও ফেসবুক শপে কেনাকাটায় মোবাইল পেমেন্টে পাওয়া যাবে ৫ থেকে ২০ শতাংশ পর্যন্ত ইনস্ট্যান্ট ক্যাশব্যাক।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.