• বুধবার, ২৪ এপ্রিল ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

জাদুঘরে পাঠানো লোড শেডিং ফিরল কেন? প্রশ্ন মোশাররফের

বিশেষ প্রতিনিধি সরকারের অব্যবস্থাপনার কারণেই লোড শেডিং হচ্ছে বলে অভিযোগ করেছেন বিএনপির স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন। তিনি প্রশ্ন রেখে বলেন, যে লোড শেডিং প্রধানমন্ত্রী মিউজিয়ামে পাঠিয়ে দিয়েছিলেন বলে প্রচার করেছিলেন সেই লোড শেডিং আবার ফিরে এলো কেন?আজ বুধবার ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে জাতীয়তাবাদী নবীন দলের উদ্যোগে এক প্রতিবাদী আলোচনাসভায় তিনি এ কথা বলেন। ২০১১ সালের ৬ জুলাই সংসদ ভবনের সামনে তৎকালীন বিরোধীদলীয় প্রধান হুইপ জয়নুল আবদিনসহ বিএনপি দলীয় সাংসদদের ওপর পুলিশি হামলার দিনটির স্মরণে এই প্রতিবাদী সভা হয়।মোশাররফ হোসেন বলেন, গত ১৫ দিন আগেও বাংলাদেশে মানুষ ও এই সরকারও জানে না যে দেশে সাড়ে তিন হাজার মেগাওয়াট বিদ্যুৎ লোড শেডিং হয়।গ্যাস থেকে যে বিদ্যুৎ উৎপাদন হয়, সেই গ্যাসের যে উত্তোলন, বিতরণ―এ ব্যাপারে ১৪ বছর যাবৎ সরকার পদক্ষেপ নেয়নি। গ্যাস উৎপাদনের ব্যবস্থা করেনি। বিদেশ থেকে আমদানীকৃত গ্যাসের ওপর নির্ভর করেছে। এই অব্যবস্থার কারণে আজকে বিদ্যুৎ উৎপাদন কমে গেছে, বারবার লোড শেডিং হচ্ছে।

শতভাগ বিদ্যুৎ উৎপাদনে দেশের স্বয়ংসম্পূর্ণতা নিয়ে সরকারপ্রধানের বক্তব্যের প্রসঙ্গ টেনে সাবেক স্বাস্থ্যমন্ত্রী মোশাররফ বলেন, ‘প্রধানমন্ত্রী এক অনুষ্ঠানে ঘোষণা করেছিলেন, লোড শেডিংকে তার সরকার মিউজিয়ামে পাঠিয়ে দিয়েছি আর জনগণ লোড শেডিং দেখবে না। আজ কোথায় তার সেই আস্ফালন? ঢাকা শহরে লোড শেডিং, গ্রামে-গঞ্জে প্রতিদিন ছয় ঘণ্টা লোড শেডিং হচ্ছে। আর সরকারপ্রধান বলছেন, লোড শেডিংকে মিউজিয়ামে পাঠিয়ে দিয়েছেন। ‘অনুষ্ঠানে বিরোধীদলীয় সাবেক প্রধান হুইপ বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা কাউন্সিলের সদস্য জয়নুল আবদিন ফারুক উপস্থিত ছিলেন।খন্দকার মোশাররফ হোসেন বলেন, বিদ্যুতের এই সংকটের মধ্যে অর্থনীতিতেও সংকট চলছে। সংকট ধামাচাপা দিতে চাইলে একদিন না একদিন শ্রীলঙ্কার চেয়েও খারাপ অবস্থা তৈরি হতে পারে। আজকে সরকারের লোকরাই বলছেন, শ্রীলঙ্কার অবস্থা হতেও পারে।সংগঠনের সভাপতি হুমায়ুন আহমেদ তালুকদারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক সোহেল রানার সঞ্চালনায় আলোচনাসভায় নাগরিক ঐক্যের সভাপতি মাহমুদুর রহমান মান্না, বিএনপি দলীয় সাবেক সংসদ সদস্য এ বি এম আশরাফ উদ্দিন নিজান, নির্বাহী কমিটির সদস্য আবু নাসের মুহাম্মদ রহমাতুল্লাহ, যুবদলের সাংগঠনিক সম্পাদক ইসাহাক সরকার প্রমুখ বক্তব্য দেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.