• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৪:০৪ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

ফয়সাল হত্যা ছিল ১০ মিনিটের ‘কিলিং মিশন’

কক্সবাজার প্রতিনিধি দীর্ঘদিনের পরিকল্পনার পর ১০ মিনিটের কিলিং মিশন। আর এই ১০ মিনিটের মিশনেই হত্যা করা হয় কক্সবাজারের ছাত্রলীগ নেতা ফয়সালকে। ১০ মিনিটের এই মিশন বাস্তবায়নে দীর্ঘদিন ধরে খুনিরা পরিকল্পনা করছিল। কক্সবাজার র‍্যাব-১৫-এর উপ-অধিনায়ক মেজর মঞ্জুর মেহেদী এসব তথ্য জানিয়েছেন।

ফয়সাল হত্যাকাণ্ডে ইতিমধ্যে ১৭ জনের নাম উল্লেখ করে এবং আরো আটজনকে অজ্ঞাত আসামি করে মোট ২৫ জনের নামে মামলা হয়েছে।আলোচিত এ হত্যাকাণ্ড নিয়ে আজ বুধবার র‌্যাব-১৫ প্রধান কার্যালয়ে প্রেস ব্রিফিং করেন মেজর মঞ্জুর মেহেদী। তিনি জানান, খুরুশকুল ইউনিয়ন আওয়ামী লীগের ২ নম্বর ওয়ার্ড সম্মেলন শেষে অটোরিকশায় বাড়ি ফেরার পথে আটকানো হয় ফয়সালকে। এরপর পাষণ্ডভাবে কুপিয়ে ১০ মিনিটের মধ্যে খুন করা হয় তাকে।স্থানীয় বিএনপিকর্মী আজিজ সিকদারের নেতৃত্বে হত্যাকাণ্ডে অংশ নেওয়া ২০/২২ জনের দলটি ঘটনার পরপরই পালিয়ে যায়। এমন রোমহর্ষক বর্ণনা দিয়েছেন হত্যাকাণ্ডের মাস্টারমাইন্ড আজিজ সিকদার।

মঙ্গলবার র‍্যাব অভিযান চালিয়ে ছাত্রলীগ নেতা ফয়সাল হত্যা মামলার প্রধান দুই আসামি আজিজ সিকদার ও ফিরোজ আলমকে গ্রেপ্তার করে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আজিজ হত্যার দায় স্বীকার করে ঘটনার বর্ণনা দিয়েছেন বলে জানিয়েছেন মেজর মঞ্জুর মেহেদী। তিনি আরো বলেন, ঘটনাটি ছিল পূর্বপরিকল্পিত। এই হত্যাকাণ্ডটি সংঘবদ্ধভাবেই হয়েছে। তবে হত্যার মূল উদ্দেশ্য এখনো জানা যায়নি। হত্যার সময় ব্যবহৃত অস্ত্রগুলো উদ্ধারের চেষ্টা চলছে।আজিজ সিকদার খুরুশকুল ইউনিয়নের ২ নম্বর ওয়ার্ডের মৃত বাঁচা মিয়া সিকদারের ছেলে এবং ফিরোজ আলম একই এলাকার সিরাজুল হক সিকদারের ছেলে। গ্রেপ্তার হওয়া দুজনকে কক্সবাজার সদর মডেল থানায় হস্তান্তর করা হয়েছে বলে জানিয়েছে র‌্যাব।এদিকে হত্যাকাণ্ডের সময় দায়িত্বরত সাব-ইন্সপেক্টর রায়হানসহ পুলিশের কোনো অবহেলা ছিল কি না, তা খতিয়ে দেখতে কক্সবাজারের অতিরিক্ত পুলিশ সুপার রফিকুল ইসলামকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেছে জেলা পুলিশ। বিষয়টি নিশ্চিত করেছেন কক্সবাজার পুলিশ সুপার মো. হাসানুজ্জামান।রবিবার (৩ জুলাই) সন্ধ্যা ৭টার দিকে কক্সবাজার সদর উপজেলার খুরুশকুল ইউনিয়নের ডেইলপাড়া এলাকায় ওয়ার্ড আওয়ামী লীগের সম্মেলন থেকে অটোরিকশায় বাড়ি ফেরার পথে ফয়সাল উদ্দিনকে কুপিয়ে হত্যা করা হয়। ঘটনার পর পুলিশের সামনেই তাকে কুপিয়ে হত্যা করা হয় বলে অভিযোগ ওঠে। ফয়সাল কক্সবাজার সদর উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.