• বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪, ০৪:১১ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

জাহিদুল ইসলাম টিপু হত্যা মামলায়-মোল্লা শামীমও আইনশৃঙ্খলা বাহিনীর কব্জায়

বিশেষ প্রতিবেদক মতিঝিল আওয়ামী লীগ নেতা টিপুসহ জোড়া হত্যাকাণ্ডের ঘটনায় শুটারকে মোটরসাইকেলে বহনকারী এবং এক সময়ের কমলাপুর রেল স্টেশনের ত্রাস মোল্লা শামীম এখন আইনশৃঙ্খলা বাহিনীর কব্জায়। চারদিন আগে এ খুনের ঘটনায় সোহেল শাহরিয়ারকে গ্রেপ্তার করেছে ঢাকা মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)। তার দেয়া তথ্যের ভিত্তিতে তাকে আইনশৃঙ্খলা বাহিনী কব্জায় নিয়েছে বলে গোয়েন্দা সূত্র জানিয়েছে। মোল্লা শামীম শীর্ষ সন্ত্রাসী জিসানের সহযোগী হিসেবে আন্ডারওয়ার্ল্ডে পরিচিত। জিসান ওরফে মন্টির হয়ে শামীম মতিঝিল এলাকায় চাঁদাবাজি, টেন্ডারবাজি ও বিভিন্ন গ্রুপ লালন-পালন করতো। ঘটনার দিন খুনে অংশ নেয়া শুটারকে নীল ও কালো মোটরসাইকেলে বহন করেছিল শামীম।মোটরসাইকেলে বহনকারী মোল্লা শামীম ছিল বলে র‌্যাব নিশ্চিত করেছে। মোল্লা শামীম মতিঝিলের টেন্ডারবাজ দামালের সঙ্গে ঘোরাফেরা করতো। দামালকে গ্রেপ্তার করেছে ডিবি পুলিশ। মোল্লা শামীমকে সোমবার রাতে নারায়ণগঞ্জ জেলার আড়াইহাজার এলাকা থেকে আইনশৃঙ্খলা বাহিনী আটক করেছে।সূত্র জানায়, ঘটনার পর র‌্যাব এবং পুলিশ মোল্লা শামীমের বাসা খিলগাঁও এলাকায় অভিযান চালায়। কিন্তু, তাকে পাওয়া যায়নি।তবে তার বাসা থেকে কিছু আলামত উদ্ধার করে র‌্যাব। এ খুনের ঘটনার পর হত্যায় ব্যবহৃত অস্ত্র এবং শুটারকে বহনকারী মোটরসাইকেলটি উদ্ধার করা যায়নি। ডিবি পুলিশ বলছে, মোল্লা শামীমকে ধরা গেলেই মোটরসাইকেল এবং অস্ত্রটি উদ্ধার করা যাবে।কারণ ধরা পড়া শুটার মাসুম ডিবি পুলিশকে জানিয়েছে যে,মোটরসাইকেলে করে মোল্লা শামীম তাকে নামিয়ে অন্যস্থানে চলে যায়। সঙ্গে করে তার কাছ থেকে অস্ত্রটিই নিয়ে যায়। গত ২৪শে মার্চ রাতে রাজধানীর শাহজাহানপুরের আমতলা এলাকার সড়কে খুন হন টিপু।ওই সময় গাড়ির কাছেই রিকশায় থাকা বদরুন্নেসা সরকারি মহিলা কলেজের শিক্ষার্থী সামিয়া আফনান প্রীতিও গুলিতে নিহত হন। আহত হন টিপুর গাড়িচালক মুন্না। এ ঘটনায় টিপুর স্ত্রী ওয়ার্ড কাউন্সিলর ফারজানা ইসলাম ডলি পরদিন সকালে শাহজাহানপুর থানায় অজ্ঞাত ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন। এ ঘটনার ছায়া তদন্ত করছে এলিট ফোর্স র‌্যাব। তারাও এ হত্যাকাণ্ডের সঙ্গে জড়িত ৪ জনকে গ্রেপ্তার করেছে।এ বিষয়ে ঢাকা মহানগর পুলিশের অতিরিক্ত কমিশনার (ডিবি) মো. হারুনুর রশীদ জানান, ‘শুটারকে কে মোটর সাইকেলে বহন করেছে তা আমরা তদন্ত করে দেখছি। মোটরসাইকেল বহনকারী মোল্লা শামীম কিনা এ প্রশ্নের উত্তরে তিনি বলেন, আমরা নিশ্চিত না হলে কিছু বলতে পারছি না।’ তবে নাম প্রকাশে অনিচ্ছুক র‌্যাব সদর দপ্তরের একজন ঊর্ধ্বতন দায়িত্বশীল কর্মকর্তা জানান, ঘটনার পরই তারা ছায়া তদন্তে নামেন। ভিডিও ফুটেজ চুলচেরা বিশ্লেষণ করে ৪ জনকে গ্রেপ্তার করা হয়।
তারা খুনের সঙ্গে সংশ্লিষ্ট ছিল বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। তারা জানায় যে, খুনের সময় মোটরসাইকেলে বহনকারীর নাম মোল্লা শামীম। সে খুনের পরেই গা-ঢাকা দেয়। সূত্র জানায়, মঙ্গলবার রাতে অভিযান চালিয়ে নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকায় আইনশৃঙ্খলা বাহিনীর একটি টিম তাকে গ্রেপ্তার করেছে। এ সময় তার সঙ্গে আরেক সহযোগীকে গ্রেপ্তার করা হয়। তবে ওই সহযোগী টিপু হত্যার সঙ্গে জড়িত নয় বলে নিশ্চিত হওয়া গেছে। সূত্র জানায়, মোল্লা শামীমের পরিবার খিলগাঁওয়ের তিলপাপাড়ায় বাস করে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.