• শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:১৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

ডেঙ্গু প্রতিরোধে জোরালো ভূমিকা নিয়েছে সরকার: স্বাস্থ্যমন্ত্রী

বিশেষ প্রতিনিধি স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেছেন, এবার ডেঙ্গু প্রতিরোধে সরকার জোরালো ভূমিকা নিয়েছে। ইতোমধ্যে মন্ত্রণালয়ে বৈঠক করা হয়েছে। প্রয়োজনীয় ওষুধ ও চিকিৎসাসেবা নিশ্চিত করতে কাজ চলছে।শনিবার সকালে রাজধানীর কুর্মিটোলা জেনারেল হাসপাতাল পরিদর্শন শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এ কথা জানান মন্ত্রী।স্বাস্থ্যমন্ত্রী বলেন, ডেঙ্গুর চিকিৎসায় এখন সারা দেশের চিকিৎসকরা অভিজ্ঞ। সুতরাং আমরা আগে প্রতিরোধ করি। আমাদের দায়িত্ব প্রত্যেকের বাড়ি পরিষ্কার রাখা। তাহলে ডেঙ্গুর উপদ্রব থেকে রক্ষা পাবো। আর চিকিৎসার ক্ষেত্রে যথাসাধ্য চেষ্টা করবো, মানুষ যাতে বিনা চিকিৎসায় মারা না যায়।

কুর্মিটোলা হাসপাতালের স্বাস্থ্যসেবা দেখে সন্তুষ্ট প্রকাশ করে ডা. সামন্ত লাল সেন বলেন, এই হাসপাতাল অনেক বড়, সেই হিসেবে এখানে অনেক জায়গা খালি পড়ে আছে। কারণ জনবল সংকট। আমরা আজ এটা দেখে ভালো করে বুঝতে পেরেছি। সচিব ও ডিজিকে আমি বলেছি, আমরা যত দ্রুত সম্ভব কিছু জনবল দিয়ে এই হাসপাতালকে আরও সচল করবো। এতে অন্যান্য সরকারি হাসপাতালের ওপর চাপ কমবে।

তিনি আরও বলেন, আমি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি, আমি যথেষ্ট সন্তুষ্ট। আমি ঈদের মধ্যে যত জায়গায় গিয়েছি, দেখলাম সবাই কাজ করছেন।এ সময় উপস্থিত ছিলেন স্বাস্থ্য প্রতিমন্ত্রী ডা. রোকেয়া সুলতানা, স্বাস্থ্যসেবা বিভাগের সচিব মো. জাহাঙ্গীর আলম, স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশিদ আলম প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.