• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৩৪ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

দেশত্যাগ করলেও শুনানির আগেই সন্তানকে নিয়ে ফিরবেন জাপানি মা

বিশেষ প্রতিনিধি বড় মেয়েকে নিয়ে বাংলাদেশ ছাড়ায় জাপানি মা ডা. এরিকো নাকানোর বিরুদ্ধে আদালত অবমাননার আবেদন করা হয়েছে। সন্তানদের বাবা ইমরান শরীফ এই আবেদন করেন। আবেদনে বলা হয়েছে, আপিল বিভাগের চেম্বার আদালতের স্থিতাবস্থা থাকার পরেও দেশত্যাগ করেছেন ডা. এরিকো। যা আদালতের আদেশের লঙ্ঘন।

সোমবার আবেদনটি উপস্থাপনের পর চেম্বার আদালতের বিচারপতি মো. আশফাকুল ইসলাম বলেন, যেহেতু দেশত্যাগ করেছেন সেহেতু স্থিতাবস্থার আদেশ অকার্যকর হয়ে গেছে। আদালত অবমাননার আবেদনটি শুনানির জন্য প্রধান বিচারপতির বেঞ্চে প্রেরণ করা হলো।আগামী ২১ এপ্রিল আদালত অবমাননার এবং স্থিতাবস্থার মেয়াদ বৃদ্ধির আবেদন এবং হাইকোর্টের রায়ের বিরুদ্ধে জাপানি শিশুদের বাবা ও মায়ের করা পৃথক দুটি আবেদন শুনানির জন্য থাকবে।আদালতের আদেশের বিষয়টি সাংবাদিকদের জানিয়েছেন ডা. এরিকোর কৌসুলি অ্যাডভোকেট মো. শিশির মনির। তিনি বলেন, গত ৯ এপ্রিল বেলা ১টায় আপিল বিভাগের চেম্বার আদালত স্থিতাবস্থার আদেশ দিয়েছেন। এই আদেশ হওয়ার পূর্বেই বেলা ১১টার দিকে ইমিগ্রেশন সম্পন্ন করে তারা দেশত্যাগ করেন।

শিশির মনির বলেন, হাইকোর্টের রায়ের কোথাও বলা নেই বাবা ও মা সন্তানদের নিয়ে দেশত্যাগ করতে পারবেন না। তবে আগামী ২১ এপ্রিল আপিল বিভাগে এই মামলার শুনানির দিন ধার্য রয়েছে। এর আগেই বাংলাদেশে ফিরে আসবেন জাপানি মা ও তার সন্তান।

ডা. এরিকোর স্বামী ইমরান শরীফের আইনজীবী ব্যারিস্টার রাশনা ইমাম বলেন, সন্তানদের দেশের বাইরে যেতে আদালতের স্থিতাবস্থা ছিল। তা স্বত্বেও বড় সন্তানকে নিয়ে নাকানো এরিকো চলে গেছেন। এ কারণে আদালত অবমাননার আবেদন করা হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.