• শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২১ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

ছেলেদের উপর যৌন সহিংসতা প্রতিরোধে কমিউনিটি সংলাপ

রাজশাহী প্রতিনিধি রাজশাহী পবা উপজেলার হরিপুর ইউনিয়ন পরিষদ মিলনায়তনের কক্ষে আন্তর্জাতিক জোট ফ্যামিলি ফর এভরি চাইল্ড এর সহযোগিতায় উন্নয়ন সংগঠন অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি ব্লু আমব্রেলা দিবস পালন উপলক্ষ্যে ছেলেদের উপর যৌন সহিংসতা প্রতিরোধে কমিউনিটি সংলাপের আয়োজন করে। 

ছেলেদের উপর যৌন নির্যাতন, লাঞ্ছনা এবং শোষণ থেকে কীভাবে সুরক্ষা নিশ্চিত করা যায়, একই সঙ্গে একটি ইতিবাচক মনোভাব নিয়ে সমাজ বিনির্মাণ করা যায় তার লক্ষ্যেই অ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডি ব্লু আমব্রেলা দিবসে এ সংলাপের আয়োজন বলে জানান আয়োজক প্রতিষ্ঠান।ব্লু আমব্রেলা বা নীল ছাতা দিবসে ছেলেদের প্রতি আরও গভীর মনোযোগ ও সুরক্ষা দেওয়ার জন্য বিশ্বব্যাপী সামাজিক আন্দোলনে যোগ দেওয়ার আহবান জানিয়েছেন ফ্যামিলি ফর এভরি চাইল্ড। এরই প্রেক্ষিত বিবেচনায় ২০২৪ এ প্রচারাভিযানের মূল বার্তা ছড়িয়ে দেওয়ার অনুরোধ করেন। প্রতিটি শিশুর প্রয়োজনীয়তার প্রতি মনোযোগ আকর্ষণের জন্য প্রাপ্তবয়স্কদের প্রতি অনুরোধ, ছেলেদের প্রতি গভীর মনোযোগ রাখার উদাত্ত আহবান জানান। পাশাপাশি ছেলেরাও মেয়েদের পাশাপাশি যৌন নির্যাতনের শিকার হতে পারেন বিষয়টিও সবার সামনে তুলে ধরা হয়। অনলাইনে শিশুদের সুরক্ষার প্রয়োজনীয়তা সম্পর্কে সচেতনতা বাড়াতে এবং নির্যাতন রোধের জন্য অ্যাডভোকেসি পরিচালনার উপর জোর দেওয়া হয়।

প্রকল্প সমন্বয়কারী সুব্রত কুমার পালর সঞ্চালনায় সংলাপে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন হরিপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান বজলে রেজবী আল হাসান মুঞ্জিল, সাংবাদিক কাজী নাজমুল ইসলাম, শিক্ষক আখতারুল ইসলাম।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.