• শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:৫৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

ঢাকায় গ্রিসের দূতাবাস স্থাপন ও জনশক্তি রপ্তানি বৃদ্ধির সম্ভাবনা

বিশেষ প্রতিনিধি যুক্তরাষ্ট্রের আটলান্টিক কাউন্সিলের স্বাধীনতা সূচকে ২৫ ধাপ পিছিয়েছে বাংলাদেশ। ঢাকায় নিযুক্ত মার্কিন দূতাবাসের এমন তথ্য নিয়ে মঙ্গলবার সংবাদ সম্মেলনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদেরকে প্রশ্ন করা হয়েছিল। এ সময় তিনি বলেন, এটাই সত্য– তা তো আমরা মেনে নিচ্ছি না। ২৫ ধাপ পিছিয়েছে? মার্কিন রাষ্ট্রদূত পিটার হাসকে জিজ্ঞেস করতে চাই, আপনার দেশ গণতন্ত্রে কত ধাপ পিছিয়েছে। সেটার জবাব আগে দিন।

রাজধানীর ধানমন্ডির আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে এ সংবাদ সম্মেলন হয়। উপজেলা পরিষদ নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, ৮ মে প্রথম ধাপ অনুষ্ঠিত হবে। এই নির্বাচনে এমপি-মন্ত্রীদের হস্তক্ষেপ না করার নির্দেশ দিয়েছেন প্রধানমন্ত্রী। নির্বাচন যাতে শান্তিপূর্ণ ও সুষ্ঠুভাবে হয়, কেউ কোনো প্রভাব বিস্তার করবেন না। উপজেলা নির্বাচনের এক প্রার্থীকে অপহরণ করা নিয়ে তিনি বলেন, এত বড় একটা নির্বাচন। তাতে টুকটাক কিছু ঘটনা যে ঘটবে না কিংবা ঘটেনি, তা নয়। তবে তা নিয়ন্ত্রণে আমরা কাজ করছি। এই নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী সংখ্যা নিয়ে ওবায়দুল কাদের  বলেন, সেটা আমরা হিসাব করে দেখার তাগিদ অনুভব করিনি। আমরা সবাইকে সুযোগ দিয়েছি।

গাজায় ইসরায়েলি তাণ্ডব বিষয়ে সেতুমন্ত্রী বলেন, গাজায় গণহত্যার নায়ক ইসরায়েলের প্রধানমন্ত্রী নেতানিয়াহু হিটলারের চেয়েও ভয়ংকররূপে আবির্ভূত হয়েছেন। তিনি জাতিসংঘকে মানেন না, হোয়াইট হাউসকে তোয়াক্কা করেন না। আমেরিকার প্রেসিডেন্টের কথা শোনেন না। ১৪ হাজার শিশুকে ইতোমধ্যে হত্যা করে ফেলেছেন। দ্রব্যমূল্য বৃদ্ধি প্রসঙ্গে তিনি বলেন, দ্রব্যমূল্য সহনীয় রাখতে প্রধানমন্ত্রী যে শ্রম দিচ্ছেন, তা বিরল। 

সংবাদ সম্মেলনে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক বিএম মোজাম্মেল হক, মির্জা আজম, সুজিত রায় নন্দী, দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক আমিনুল ইসলাম আমিন ও উপদপ্তর সম্পাদক সায়েম খান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.