• শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:২৭ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

গরমে ত্বকের অস্বস্তি এড়াতে মেনে চলুন কিছু টিপস

লাইফ স্টাইল তীব্র গরমে শরীরের পাশাপাশি ত্বকের যত্ন নেওয়াও জরুরি। এ সময় অনেকের ত্বকে তেলতেল ভাব, ব্রণ, র‍্যাশের সমস্যা বাড়ে। এ কারণে ত্বকের সমস্যা এড়াতে বিশেষভাবে সতর্ক থাকতে হবে। 

ত্বকের অস্বস্তি দূর করতে কী করবেন কী করবেন না

সানস্ক্রিন না মাখা: দিনের বেলায় সানস্ক্রিন ছাড়া বাড়ির বের হবেন না। এমনকি ঘরের ভিতরে থাকলেও সানস্ক্রিন ব্যবহার করতে হবে। বিশেষ করে রান্নাঘরে গেলে অবশ্যই সানিস্ক্রিন ব্যবহার করবেন। 

ভারী মেকআপ: গরমে ভারী মেকআপ করা থেকে বিরত থাকুন। এই সময় ভারী মেকআপ করলে ত্বকের রোমকূপগুলো অক্সিজেন নেওয়ার সুযোগ থেকে বঞ্চিত হবে। এর ফলে গরমে ব্রেকআউটের সমস্যা বাড়বে।

বার বার মুখ ধোয়া:অনেকেই গরমে স্বাস্ত পেতে বার বার মুখে পানির ঝাপটা দেন। এতে ত্বকে সজীবতা আসলেও ত্বক শুষ্ক হয়ে যায়। ত্বক ভালো রাখতে দিনে দু’বার ফেসওয়াশ ব্যবহার করা উচিত।

পানি কম খাওয়া: এই গরমে শরীরকে সুস্থ রাখার জন্য পর্যাপ্ত পরিমাণ পানি খাওয়া জরুরি। এতে শরীর হাইড্রেটেড থাকে। ত্বকের আর্দ্রতা বজায় রাখতে প্রচুর পরিমাণ পানি খান।

ভাজাভুজি খাওয়া: গরমে সব ধরনের ভাজাভুজি, মসলাদার খাবার এড়িয়ে চলুন। তা না হলে ত্বক তৈলাক্ত হয়ে যাবে। এই ধরনের জাঙ্ক ফুড ত্বকের স্বাস্থ্যের জন্য উপকারী নয়।

রাতে যে কাজ করবেন: রাতে ঘুমাতে যাওয়ার আগে অবশ্যই মুখ পরিষ্কার করবেন। মেকআপ থাকলে তা তুলে ফেসওয়াশ দিয়ে মুখ পরিষ্কার করে নিন। এতে সারাদিন ধরে ত্বকের উপর যে ময়লা, ব্যাকটেরিয়া ও টক্সিন জমে ছিল সেগুলো পরিষ্কার হয়ে যাবে। ত্বকের নানা ধরনের সমস্যাও কমবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.