• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৮ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা উন্নয়ন ও দ্রুত সেবা প্রদানে নির্দেশ উপাচার্যের

বিশেষ প্রতিনিধি জাতীয় বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা ব্যবস্থাপনা আধুনিকীকরণ, সহজীকরণ ও সেবা প্রার্থীদের দ্রুত সেবা প্রদানের নির্দেশ দিয়েছেন উপাচার্য প্রফেসর ড. মো. মশিউর রহমান। তিনি বলেন, পরীক্ষার প্রশ্নপত্র প্রণয়ন, মডারেশন ও উত্তরপত্র মূল্যায়নে কোনো ধরনের দীর্ঘসূত্রিতা যেন না হয়। পাশাপাশি এসবের মানোন্নয়নে যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। সকল ধরনের সেবা যেন শিক্ষার্থীরা কম সময়ের মধ্যে কোনো ধরনের হয়রানির শিকার না হয়ে পেতে পারে সেই পদক্ষেপ নিতে হবে। সকল দপ্তরের মধ্যে সমন্বয় করে দ্রুত সেবা ডেলিভারি দিতে হবে। সোমবার গাজীপুরে বিশ্ববিদ্যালয়ের সিনেট হলে পরীক্ষা নিয়ন্ত্রণ দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীদের সঙ্গে মতবিনিময়কালে এসব নির্দেশনা দেন উপাচার্য। 

উপাচার্য ড. মশিউর রহমান আরও বলেন, প্রশ্নপত্র প্রণয়ন ও মডারেশনে দেশের স্বনামধন্য শিক্ষকদের যুক্ত করতে হবে। পাবলিক বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের এসব ক্ষেত্রে যুক্ত করে মানসম্পন্ন শিক্ষা নিশ্চিতের কোনো বিকল্প নেই। এসব কাজে দক্ষতা বৃদ্ধির জন্য শিক্ষকদের প্রশিক্ষণ দিতে হবে। শিক্ষার্থীরা যেন ক্লাসমুখী হয় সেজন্য শ্রেণিকক্ষ আনন্দময় করা জরুরি। এজন্য যথাযথ পদক্ষেপ গ্রহণ করতে হবে। মতবিনিময় সভায় বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. নিজামউদ্দিন আহমেদ, কোষাধ্যক্ষ প্রফেসর আবদুস সালাম হাওলাদার, রেজিস্ট্রার মোল্লা মাহফুজ আল-হোসেন, পরীক্ষা নিয়ন্ত্রক বদরুজ্জামান, নতুন পরীক্ষা নিয়ন্ত্রক মেজবাহ্ উদ্দিন, তথ্যপ্রযুক্তি (আইসিটি) দপ্তরের পরিচালক মো. মুমিনুল ইসলাম, মানবসম্পদ উন্নয়ন ও শুদ্ধাচার দপ্তরের পরিচালক জয়ন্ত ভট্টাচার্য্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন দপ্তরের বিভাগীয় প্রধান, পরীক্ষা নিয়ন্ত্রণ ও আইসিটি দপ্তরের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।     


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.