• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:০৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল

বিশেষ প্রতিনিধি আজ মঙ্গলবার সিলেট বিভাগ ছাড়া দেশের অন্য ৭ বিভাগের উপর তাপপ্রবাহ বিরাজ করার সম্ভাবনা রয়েছে। তাছাড়া দেশব্যাপী চলমান এই তাপপ্রবাহ আগামী ২৮ শে এপ্রিল রবিবার পর্যন্ত অব্যাহত থাকার সম্ভাবনা রয়েছে। তবে এই সময়ে দেশের বিভিন্ন স্থানে ঝড় ও বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। তাপপ্রবাহ চলাকালে যেসব জেলার উপর দিয়ে ঝড় বৃষ্টি বয়ে যাবে সেসব জেলায় কিছু সময়ের জন্য তাপমাত্রা কমার সম্ভাবনা রয়েছে। 

কৃত্রিম ভূ-উপগ্রহ ও আবহাওয়া পূর্বাভাস মডেলগুলো থেকে প্রাপ্ত পূর্বাভাস তথ্য বিশ্লেষণ করে বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য জানিয়েছেন কানাডার সাস্‌কাচোয়ান বিশ্ববিদ্যালয়ের আবহাওয়া ও জলবায়ু গবেষক মোস্তফা কামাল পলাশ।আজ মঙ্গলবার ঝড় ও বৃষ্টির বিষয়ে তিনি জানান, দুপুর ১টার পর থেকে আগামীকাল বুধবার সকাল ৮ টার মধ্যে সিলেট বিভাগের সকল জেলার উপর বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। বিশেষ করে সুনামগঞ্জ ও সিলেট জেলার উপর দিয়ে একাধিকবার বজ্রপাত ও শিলাবৃষ্টিসহ মাঝারি থেকে ভারি বৃষ্টি অতিক্রম করার আশংকা করা যাচ্ছে। আগামী ১০ দিন প্রায় প্রতি রাতেই সিলেট ও সুনামগঞ্জ জেলার সীমান্তবর্তী উপজেলাগুলোর উপরে বজ্রপাতসহ হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে, যার কারণে সিলেট বিভাগের হাওড় এলাকার বিলগুলো পাহাড়ি ঢলের পানিতে প্লাবিত হওয়ার আশংকা করা যাচ্ছে।দুপুর ৩ টার পর থেকে রাত ১২ টার মধ্যে চট্টগ্রাম বিভাগের খাগড়াছড়ি, উত্তর চট্টগ্রাম, রাঙ্গামাটি, বান্দরবন জেলার কোন-কোন উপজেলার উপরে হালকা বজ্রপাতসহ হালকা থেকে মাঝারি মানের বৃষ্টিপাতের অল্প কিছু সম্ভাবনা রয়েছে।

বিকেল ৫ টার পর থেকে রাত ১২ টার মধ্যে ময়মনসিংহ বিভাগের শেরপুর, নেত্রকোনা ও ময়মনিসংহ জেলার কোনো কোনো উপজেলার উপরে হালকা বজ্রপাতসহ সামান্য পরিমাণে বৃষ্টিপাতের কিছু সম্ভাবনা রয়েছ। বৃষ্টিপাতের সম্ভাবনা অপেক্ষাকৃত বেশি নেত্রকোনা জেলার উপরে।তবে দুপুর ১ টার পর থেকে আগামীকাল বুধবার সকাল ৯ টার মধ্যে খুলনা বিভাগের বেশিভাগ জেলাগুলোর উপর দিয়ে কালবৈশাখী ঝড় অতিক্রম করা কিংবা বৃষ্টিপাত অতিক্রমের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। সাতক্ষীরা ও বাগেরহাট জেলার কোনো কোনো উপজেলার উপরে বিচ্ছিন্ন ভাবে খুবই স্বল্প সময়ের জন্য হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।একই সময়ে ঢাকা, বরিশাল, রংপুর ও রাজশাহী বিভাগের জেলাগুলোর উপর দিয়ে কালবৈশাখী ঝড় অতিক্রম করা কিংবা বৃষ্টিপাত অতিক্রমের কোনো সম্ভাবনা দেখা যাচ্ছে না। তবে কিশোরগঞ্জ জেলার কোনো-কোনো উপজেলার উপরে বিচ্ছিন্নভাবে খুবই স্বল্প সময়ের জন্য হালকা পরিমাণে বৃষ্টির সম্ভাবনা রয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.