• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে : কৃষিমন্ত্রী

শ্রীমঙ্গল (মৌলভীবাজার) প্রতিনিধি কৃষিমন্ত্রী মো. আব্দুস শহীদ এমপি বলেছেন, শেখ হাসিনার সরকার কৃষিবান্ধর সরকার, এতে কোনো সন্দেহ নেই। সব কিছুতেই ভর্তুকি দেওয়া হচ্ছে। বিএনপির আমলে সার আনতে গিয়ে কৃষককে গুলি খেয়ে মরতে হয়েছে। আর এখন কৃষকরা ৫৪ টাকার সার ২২-২৩ টাকায় পাচ্ছেন। আমাদের দেশ যেহেতু কৃষিনির্ভর দেশ এবং জিডিপির প্রায় আঠারো ভাগ…। জিডিপি না হলে অর্থনীতি নেই। তাই সরকার কৃষকদের ধানের ন্যায্য মূল্য দিচ্ছে। এখন আটটি বিভাগে আটটি কোল্ডস্টোরেড করা হবে। এই কোল্ডস্টোরেজ কৃষকের উৎপাদিত ফসল কত তাপমাত্রায় রাখা যাবে, তা ঠিক করে দেবে মেশিন।

সোমবার শ্রীমঙ্গলে উপজেলা প্রশাসন ও খাদ্য বিভাগের আয়োজনে এলএসডি গোডাউন প্রাঙ্গণে অভ্যন্তরীণ বোরো সংগ্রহ কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আবু তালেব’র সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন সিলেট বিভাগের আঞ্চলিক খাদ্য নিয়ন্ত্রক এসএম সাইফুল ইসলাম, উপজেলা সহকারী কমিশনার (ভূমি) সন্দীপ তালুকদার, জেলা খাদ্য নিয়ন্ত্রক মিলন কান্তি চাকমা, উপজেলা খাদ্য নিয়ন্ত্রক দীপক চন্দ্র মন্ডল, এলএসডি গোডাউনের কর্মকর্তা মো. আবদুস সামাদ, উপজেলা কৃষি কর্মকর্তা ড. মহিউদ্দিন প্রমুখ।

চলতি মৌসুমে এ উপজেলায় ১৪৫৪ মেট্রিক টন ধান, ৩৫৯৫ মেট্রিক টন সিদ্ধ ও ৪৩ মেট্রিক টন আতব চাল সংগ্রহ করা হবে। এই সংগ্রহ কার্যক্রম চলবে আগামী ৩১ আগস্ট পর্যন্ত।

কৃষিমন্ত্রী আরও বলেন, বঙ্গবন্ধু বলতেন আমার দেশে মানুষ আছে, কৃষক আছে, পাট আছে, পানি আছে। তাহলে আমি কেন অন্যের কাছে হাত পাতব। সেজন্য বঙ্গবন্ধুর রেখে যাওয়া স্বপ্ন তারই কন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা ধীরে ধীরে বাস্তবায়ন করে যাচ্ছেন। আগামী কয়েক বছরের মধ্য আমাদের দেশকে বিশ্বের উন্নত দেশের কাতারে দেখা যাবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.