• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:১৬ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

নোবিপ্রবিতে সফটওয়্যার বিষয়ক প্রশিক্ষণ

নোয়াখালী প্রতিনিধি: নোয়াখালী বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (নোবিপ্রবি) ফলাফল প্রক্রিয়াকরণ সফটওয়্যারের ব্যবহার বিষয়ক দিনব্যাপী প্রশিক্ষণ বিশ্ববিদ্যালয়ের ইনস্টিটিউশনাল কোয়ালিটি অ্যাসুরেন্স সেলে (আইকিউএসি) সোমবার অনুষ্ঠিত হয়েছে। পরীক্ষার ফলাফল প্রক্রিয়াকরণের সঙ্গে যুক্ত শিক্ষকদের নিয়ে আইকিউএসি ‘এক্সামিনেশন রেজাল্ট প্রসেসিং প্রোসিডিউরস্ এন্ড সফটওয়্যার’ শীর্ষক ওই প্রশিক্ষণের আয়োজন করে। 

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন নোবিপ্রবি উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম। আইকিউএসির পরিচালক অধ্যাপক ড. ফিরোজ আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর। সঞ্চালনায় ছিলেন আইকিউএসির অতিরিক্ত পরিচালক জনাব মোঃ মুহাইমিনুল ইসলাম সেলিম। প্রশিক্ষণে রিসোর্স পার্সন ছিলেন কম্পিউটার সায়েন্স এন্ড টেলিকমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক ড. ইফতেখার মাহমুদ তৌহিদ।উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মোঃ দিদার-উল-আলম বলেন, বর্তমানে নোবিপ্রবির উদ্ভাবিত সফটওয়্যার দিয়েই রেজাল্ট প্রক্রিয়ার সকল কাজ চলমান রয়েছে। শিক্ষকদের যারা এর সঙ্গে যুক্ত তাদের জন্য এই সফটওয়্যার অনেক বেশি কার্যকর বলে আমি মনে করি। কাজেই আমাদের ইচ্ছাশক্তি থাকতে হবে নতুন প্রযুক্তির উদ্ভাবন ও এর ব্যবহার নিশ্চিতকরণে।

কোষাধ্যক্ষ অধ্যাপক ড. নেওয়াজ মোহাম্মদ বাহাদুর বলেন, শিক্ষকগণ রেজাল্ট প্রকাশের ক্ষেত্রে যেসব সমস্যার সম্মুখীন হন আশা করি এই প্রশিক্ষণের মাধ্যমে তার সুষ্ঠু সমাধান হবে। আজকের এই প্রশিক্ষণ ফলপ্রসূ হোক এই আশাবাদ ব্যক্ত করছি। সকলকে ধন্যবাদ।

উল্লেখ্য, নোবিপ্রবির বিভিন্ন বিভাগে পরীক্ষার ফলাফল প্রকাশের সঙ্গে যুক্ত শিক্ষকদের মধ্যে প্রতি বিভাগ থেকে দুইজন করে শিক্ষক এই প্রশিক্ষণে অংশ নেয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.