• শনিবার, ২৫ মে ২০২৪, ০৪:১০ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

দুই সিনেমা নিয়ে ফিরছেন আফরান নিশো

বিনোদন ডেস্ক বছরখানেক আগে বড় পর্দায় অভিষেক ঘটেছে তারকা অভিনেতা আফরান নিশোর। গত বছর ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত ‘সুড়ঙ্গ’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তাঁকে ঘিরে সিনেমার পরিচালকদের আগ্রহ বাড়তে থাকে।
তবে কোনো সিনেমায় পাওয়া যায়নি নিশোকে। অনেকটা ডুব দিয়েছেন তিনি। কী করছেন নিশো? সেই প্রশ্নের উত্তর খুঁজছিলেন নিশোর অনুরাগীরা। অনুরাগীদের অপেক্ষার ইতি ঘটিয়ে আবারও বড় পর্দায় ফিরছেন এই অভিনেতা। একটি নয়, এক জোড়া সিনেমায় অভিনয় করছেন তিনি।
সম্প্রতি এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের সঙ্গে দুটি সিনেমার চুক্তি সেরেছেন নিশো। বছরখানেক আগে বড় পর্দায় অভিষেক ঘটেছে তারকা অভিনেতা আফরান নিশোর। গত বছর ঈদুল আজহায় মুক্তিপ্রাপ্ত ‘সুড়ঙ্গ’ সিনেমায় অভিনয় করে প্রশংসা কুড়িয়েছেন তিনি। তাঁকে ঘিরে সিনেমার পরিচালকদের আগ্রহ বাড়তে থাকে।
তবে কোনো সিনেমায় পাওয়া যায়নি নিশোকে। অনেকটা ডুব দিয়েছেন তিনি। কী করছেন নিশো? সেই প্রশ্নের উত্তর খুঁজছিলেন নিশোর অনুরাগীরা। অনুরাগীদের অপেক্ষার ইতি ঘটিয়ে আবারও বড় পর্দায় ফিরছেন এই অভিনেতা। একটি নয়, এক জোড়া সিনেমায় অভিনয় করছেন তিনি।
সম্প্রতি এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের সঙ্গে দুটি সিনেমার চুক্তি সেরেছেন নিশো।
দুই সিনেমার মূল চরিত্রে থাকছেন নিশো। তবে ছবির নাম, ছবিটি কে পরিচালনা করছে, তা এখনো খোলাসা করেনি প্রযোজনা প্রতিষ্ঠানটি। শিগগিরই আনুষ্ঠানিকভাবে ঘোষণা দেওয়া হবে।
এত দিন কেন আড়ালে ছিলেন?—এমন প্রশ্নের জবাবে এই অভিনেতা বলেন, ‘যেকোনো সৃষ্টিশীল কাজের সাফল্যের জন্য সময়টা খুবই প্রয়োজন। সিনেমার অপরিহার্য বিষয় হচ্ছে সব ক্ষেত্রের সঠিক সমন্বয়। সমন্বয় যতটা ভালো হবে, সিনেমা ভালো হওয়ার সম্ভাবনা ততটাই বেড়ে যায়। সে জন্য তো সময় দিতেই হবে। সময় দেওয়া আর নেওয়ার মাঝেই তো ভালো সিনেমা। তাই মাঝে মাঝে হারিয়ে থাকা প্রয়োজন। তবে এই হারিয়ে থাকা মানে হারিয়ে যাওয়া নয়, এই হারিয়ে থাকা মানে সমন্বয়, তৈরি হওয়া, প্রস্তুত হওয়া। হারিয়ে থাকা যেমন নিখোঁজ সংবাদের আভাস দেয়, তেমনি খুঁজে পাবার আগ্রহ সৃষ্টি করে।’

সিনেমায় ফেরা নিয়ে দারুণ উচ্ছ্বসিত এই অভিনেতা। তাঁর ভাষ্যে, ‘অনেক নিখোঁজের মাঝে এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্টের খোঁজ পেয়েছি। যাঁরা আমার সঙ্গে দুটি সিনেমার চুক্তি সম্পন্ন করেছেন। তাঁরা আমাকে এবং আমি তাঁদেরকে খুঁজে পেয়েছি, আমি আনন্দিত।’
এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক শাহরিয়ার শাকিল বলেন, ‘আফরান নিশোর বড় পর্দায় ফিরে আসা এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের জন্য একটি রোমাঞ্চকর অধ্যায়ের সূচনা করেছেন। আমাদের আসন্ন চলচ্চিত্রগুলোতে তিনি যে অভিনয় কারিশমা দেখাবেন, তা দর্শকদের সামনে উন্মোচনের অপেক্ষায় রয়েছি।’ নিশোর ফেরা নিয়ে এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের চেয়ারম্যান মহেন্দ্র সোনিও দারুণ আশাবাদী।
দেশের একটি শীর্ষস্থানীয় ওটিটি প্ল্যাটফর্ম এই দুই চলচ্চিত্র দুটির সঙ্গে সম্পৃক্ত থাকার সম্ভাবনা রয়েছে। তবে বিষয়টি এখনই প্রকাশ্যে আনতে চায় না এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেড।ভারতীয় প্রযোজনা প্রতিষ্ঠান শ্রী ভেঙ্কটেশ ফিল্মস (এসভিএফ) ও ঢাকার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেডের যৌথ উদ্যোগে বাংলাদেশে গঠিত হয়েছে এসভিএফ আলফা-আই এন্টারটেইনমেন্ট লিমিটেড।

বাংলাদেশের সমৃদ্ধ সাংস্কৃতিক ঐতিহ্যকে নাটক ও চলচ্চিত্রের মাধ্যমে দুই দশক ধরে কাজ করছে ঢাকার প্রযোজনা প্রতিষ্ঠান আলফা-আই স্টুডিওজ লিমিটেড। অন্যদিকে ২৮ বছর ধরে চলচ্চিত্র নির্মাণ করছে কলকাতার প্রযোজনা প্রতিষ্ঠান এসভিএফ।
নিশো অভিনীত প্রথম সিনেমা সুড়ঙ্গ যৌথভাবে প্রযোজনা করেছিল আলফা-আই স্টুডিওজ লিমিটেড ও ওটিটি প্ল্যাটফর্ম চরকি। ছবিটি পরিচালনা করেছেন নির্মাতা রায়হান রাফি।
বড় পর্দায় অভিষেকের পর থেকে সিনেমায় এখন নিশোর ধ্যানজ্ঞান। আপাতত সিনেমার বাইরে কিছু ভাবছেন না। সিনেমায় অভিষেক হওয়ার আগে-পরে প্রায় দেড় বছর হলো নাটক করেননি নিশো।
এর আগে প্রথম আলোকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেছিলেন, ‘আগে দু-তিনটি ভালো সিনেমার কাজ টানা করব। তারপর সিনেমার পাশাপাশি ভালো গল্পের ওটিটির কাজ করার ইচ্ছা। এখন আপাতত আমার সব প্রস্তুতিই সিনেমাকে ঘিরে।’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.