• শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০১:৩৫ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ কালিয়াকৈরে কলেজছাত্র হত্যাকারীদের গ্রেফতার দাবিতে মানববন্ধন টাঙ্গাইলে নদীর পানি কমলেও তীব্র হচ্ছে ভাঙন গণতন্ত্র ও খালেদা জিয়ার মুক্তির লক্ষ্যে সবাই ঐক্যবদ্ধ: আমীর খসরু খালেদা জিয়ার মুক্তির জন্য ‘দাওয়াই’ লাগবে: মির্জা আব্বাস কোটা পুনর্বহাল বৈষম্য প্রকট করবে: এবি পার্টি কাঁচা মরিচের ঝাল ও পেঁয়াজের ঝাঁজ দুটোই বেশি বাজারে আর্থিক তথ্য প্রকাশ আরও সীমিত করল কেন্দ্রীয় ব্যাংক সপ্তাহের শেষ দিনে বিক্রির চাপে সূচক ও লেনদেন কমেছে তীব্র লোডশেডিংয়ে ভুগছেন মফস্‌সলের ছোট উদ্যোক্তারা সুন্দরবনের যে ফলটি হরিণ-বানরের প্রিয়, কাজে লাগে মানুষেরও তিন ঘণ্টার ৬০ মিলিমিটার বৃষ্টিতে ডুবল ঢাকার অনেক রাস্তা তমাকে বিয়ে প্রসঙ্গে যা বললেন রাফী ‘সিনেমাটি না দেখলে মিস করবেন’, বললেন জয়া প্রশ্নপত্র ফাঁস–কাণ্ডে গ্রেপ্তার আবেদ আলীর দেখা চান বাপ্পি চৌধুরী ‘অ্যানিমেল’-এর সাফল্যে কত পারিশ্রমিক বাড়ালেন তৃপ্তি

পটুয়াখালীর ২৫ গ্রামে ঈদুল আজহা উদযাপিত

পটুয়াখালী প্রতিনিধি সৌদি আরবের সঙ্গে মিল রেখে প্রতি বছরের ন্যায় এবছরও পটুয়াখালীর ২৫ গ্রামে আগাম ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। আজ রবিবার সকাল ৯ টায় সদর উপজেলার বদরপুর দরবার শরীফের মসজিদে ঈদের প্রধান জামাত অনুষ্ঠিত হয়।

চট্টগ্রামের এলাহাবাদ সুফিয়া এবং চানটুপির অনুসারী হিসেবে পরিচিত এসকল গ্রামের ঘরে ঘরে বইছে ঈদ আনন্দের আমেজ। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামে গ্রামে চলছে পশু কোরবানী। জানা গেছে, সৌদি আরবের সাথে চাঁদ দেখার উপর নির্ভর করে পটুয়াখালীর বদরপুর দরবারসহ জেলার ২৪টি গ্রামে একদিন আগে ঈদুল আজহা উদযাপিত হচ্ছে। সে মোতাবেক আজ সকালে ঈদের নামাজ আদায় করেছেন তারা। শান্তিপূর্ণ ভাবে নামাজ আদায় করতে পারায় খুশি মুসল্লীরা। সকলের মধ্যে ঈদের আনন্দ বইছে।

দরবার শরীফের ঈদের প্রধান জামাতে ইমামতি করেন বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি। এসময় এলাকার ধর্মপ্রাণ মুসলমানরা নামাজ আদায় করেন। আর ঈদুল আজহার নামাজ শেষে গ্রামের সামর্থবানরা পশু কোরবানি করেন।

বদরপুর দরবার শরীফ জামে মসজিদের খতিব মাওলানা মো. শফিকুল ইসলাম আব্দুল গনি জানান, ১৯৪০ সাল থেকে বদরপুর দরবারসহ ২৫ গ্রামবাসী চাঁদ দেখার উপর নির্ভর করে ঈদুল ফিতর ও ঈদুল আজহা পালন করে আসছে। সমগ্র মুসলিম জাতিকে এক চাঁদ দেখে এক তারিখে নিজ নিজ এলাকার সময় অনুযায়ী আরবি তারিখে রোজা রাখা, ঈদ উদযাপন ও কোরবানিসহ সকল ধর্মীয় কাজ পালনে আহ্বানও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.