• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৫ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

অতিরিক্ত দামে মাস্ক বিক্রি, লাজ ফার্মাকে জরিমানা

অতিরিক্ত দামে মাস্ক বিক্রির দায়ে সাভারে লার্জ ফার্মা লিমিটেডে অভিযান চালিয়ে এক লাখ টাকা জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত। 

সোমবার (১০ মার্চ) ভ্রাম্যমাণ আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজের নেতৃত্বে দুপুরে সাভার থানা রোডে বিভিন্ন ওষুধ ফার্মেসিতে অভিযান পরিচালিত হয়।।

জানা গেছে, দুপুরে ক্রেতা সেজে ভ্রাম্যমাণ আদালতের ম্যাজিস্ট্রেট মাস্ক কিনতে গেলে করোনা ভাইরাসের সংক্রমণে বাড়তি চাহিদার কথা বলে সাভার লাজ ফার্মায় ৫ টাকা মূল্যের সাধারণ মাস্ক ৪০ টাকায় বিক্রি করা হয়। এছাড়া চালানবিহীন বিভিন্ন বিদেশি ওষুধও পাওয়া এই ফার্মেসিতে। এ সময় বিক্রয় রসিদ চাইলেও তা দিতে অপারগতা জানান ফার্মেসি কর্মকর্তারা।

পরে ভ্রাম্যমাণ আদালতের সঙ্গে আসা পুলিশ গিয়ে হাতেনাতে আটক করে ব্যবস্থাপক মতিউর রহমান ও বিক্রয়কর্মী পাপন দেবনাথকে। পরে ভোক্তা অধিকার আইনে এক লাখ জরিমানা করা হয় ও অনাদায়ের ৩ মাসের কারাদণ্ড দেয়া হয়। পরবর্তীতে এক লাখ জরিমানা আদায় সাপেক্ষে তাদের ছেড়ে দেয়া হয়।

ম্যাজিস্ট্রেট আব্দুল্লাহ আল মাহফুজ জানান, করোনা ভাইরাস আতঙ্কে সাভারের ফার্মেসিগুলোতে রাতারাতি মাস্ক এর চাহিদা বেড়ে যাওয়ায় উচ্চমূল্যে বিক্রি করা হচ্ছে, এমন সংবাদের ভিত্তিতে অভিযান চালানো হচ্ছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.