• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৪৪ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

করোনা: যোগাযোগের জন্য আরো ৮টি নম্বর

করোনা পরিস্থিতি মোকাবিলায় আরও আটটি হটলাইন চালু করা হয়েছে। সোমবার (৯ মার্চ) স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশে করোনা পরিস্থিতি ১ থেকে ৩ এ উন্নীত হওয়ায় হটলাইনের সংখ্যা চারটি থেকে বাড়িয়ে ১২টি করা হয়েছে।

 

নতুন চালু করা হটলাইনের নম্বরগুলো হলো- ০১৪০১১৮৪৫৫১, ০১৪০১১৮৪৫৫৪, ০১৪০১১৮৪৫৫৫, ০১৪০১১৮৪৫৫৬, ০১৪০১১৮৪৫৫৯, ০১৪০১১৮৪৫৬০, ০১৪০১১৮৪৫৬৩, ০১৪০১১৮৪৫৬৮।

এর আগে গত রোববার (০৮ মার্চ) আইইডিসিআর চারটি হটলাইনের নম্বর দেয়। নম্বরগুলো হলো: ০১৯২৭৭১১৭৮৪, ০১৯২৭৭১১৭৮৫, ০১৯৩৭০০০০১১, ০১৯৩৭১১০০১১।

আইইডিসিআর জানিয়েছেন, যারা আক্রান্ত দেশ থেকে ভ্রমণ করে এসেছেন এবং যাদের মধ্যে করোনার লক্ষণ- জ্বর, কাশি, গলাব‌্যাথা বা শ্বাসকষ্টের উপসর্গ রয়েছে, তারা যেনো হটলাইনে যোগাযোগ করেন। অথবা নিকটস্থ সরকারি হাসপাতালে যান।

এদিকে নতুন করে কোনো সরকারি বা বেসরকারি হাসপাতালে কোভিড নাইনটিন শনাক্ত করার সুবিধা সংযোজনের পরিকল্পনা নেই বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। সাধারণ লক্ষণ উপসর্গ নিয়ে সরাসরি না এসে বাসায় থেকেই হট লাইনে যোগাযোগ করে চিকিৎসা পাওয়া যাবে বলেও জানায় বিভাগটি। বিশেষজ্ঞরা বলছেন, আতঙ্কিত না হয়ে সচেতন হলেই এ থেকে বাঁচা সম্ভব।

সাধারণ কিংবা মারাত্মক। যে কোনো ধরনের লক্ষণ-উপসর্গ নিয়ে রাজধানীর মহাখালীর রোগতত্ত্ব বিভাগে হাজির হচ্ছেন করোনা সংক্রমণের সন্দেহে থাকা মানুষ। একমাত্র মুখপাত্র প্রতিষ্ঠান হওয়ায় চিকিৎসকরাও এ বিভাগেই রোগীকে পাঠাচ্ছে পরীক্ষার জন্য।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.