• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৬:০২ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

খারসনে আরো দুই এলাকা পুনরুদ্ধার হয়েছে: জেলেনস্কি

আন্তর্জাতিক ডেস্ক ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি দাবি করেছেন, খারসন অঞ্চলের দুটি এলাকা রুশ বাহিনীর কবল থেকে পুনরুদ্ধার করা হয়েছে। আরখানহেলস্ক এবং মাইরোলিউবিভকা হলো সেই দুই এলাকা।রয়টার্স জানিয়েছে, রাতে নিয়মিত ভাষণে জেলেনস্কি আরখানহেলস্ক ও মাইরোলিউবিভকা নিজেদের নিয়ন্ত্রণে নেয়া হয়েছে বলে দাবি করেছেন।তবে খারসন এলাকায় দুটি অঞ্চলের নিয়ন্ত্রণ বেহাত হয়ে যাওয়ার বিষয়ে রাশিয়ার পক্ষ থেকে তাৎক্ষণিকভাবে কোনো প্রতিক্রিয়া জানানো হয়নি।

এদিকে রাশিয়া ইউক্রেনের কৌশলগত গুরুত্বপূর্ণ শহর লিমান থেকে সৈন্য প্রত্যাহার করেছে। রাশিয়ার এই পদক্ষেপকে ইউক্রেনীয় বাহিনীর অগ্রযাত্রার ক্ষেত্রে সাফল্যজনক হিসেবেই দেখা হচ্ছে। ছেন বিশ্লেষকরা।রাশিয়ার প্রতিরক্ষা মন্ত্রণালয়ের বরাত দিয়ে বিবিসি গতকাল জানিয়েছে, হাজার হাজার সৈন্য শহরটি ঘিরে ফেলতে পারে বলে আশঙ্কা ছিল। সে কারণে রুশ সৈন্যরা সেখান থেকে পিছু হটেছে।

লিমানকে পুনরুদ্ধার করা ইউক্রেনের জন্য কৌশলগতভাবে বেশ তাৎপর্যপূর্ণ। শহরটি ব্যবহার করে প্রয়োজনীয় সরবরাহ নিশ্চিত করছিল রাশিয়া। এবার ইউক্রেনীয় সৈন্যরা দোনেৎস্ক এবং লুহানস্ক অঞ্চলে আরো বেশি এলাকায় প্রবেশাধিকারের সুযোগ পাবে।জেলেনস্কি আগেই বলেছেন, ইউক্রেনীয় বাহিনীর সাফল্য শুধু দোনেৎস্ক অঞ্চলের লিমানের মধ্যেই সীমাবদ্ধ থাকবে না।  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.