• সোমবার, ২০ মে ২০২৪, ০৯:১৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নওয়াপাড়া পৌর মেয়রের সুসজ্জিত নতুন অফিস উদ্বোধন অন-অনুমোদিত ও ভেজাল ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ম্যান সিটির ইতিহাস দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু বাফুফের টি–টোয়েন্টি বিশ্বকাপ: ভারত–পাকিস্তান ফাইনাল দেখছেন কাইফ স্টার স্পোর্টসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন রোহিত শর্মা অবশেষে ২০০ টপকে জিতল হায়দরাবাদ ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক নির্বাচন যে খুব সহজ কাজ নয়, সেটি টের পাচ্ছেন কঙ্গনা! প্রচণ্ড গরমেও আমরা মাথা ঠান্ডা রাখি… ২৫ দিন পর বাড়িতে ফিরলেন, কোথায় ছিলেন এই অভিনেতা? শূন্য থেকে বলিউডের শীর্ষে ভোটে জিতলে অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

হলান্ডের পাঁচে ম্যানসিটির ৭

খেলাধুলা ডেস্ক উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের শেষ ষোলোর প্রথম লেগে লাইপজিগের সঙ্গে ১-১ গোলে ড্র করেছিল ম্যানচেস্টার সিটি। প্রয়োজনে দ্বিতীয় লেগে ৯ জন স্ট্রাইকার খেলানোর ঘোষণা দিয়েছিলেন ম্যানসিটির কোচ পেপ গার্দিওলা। যে দলে আর্লিং হলান্ড আছেন, তাদের আবার ৯ জন লাগে নাকি!

গোল উৎসবে হলান্ড ইতিহাদের সমর্থকদের উপহার দেন স্মরণীয় এক রাত। একে একে একাই করলেন ৫ গোল। বিরতির আগেই আদায় করে নেন মৌসুমের পঞ্চম হ্যাটট্রিক। ৬৩ মিনিটে কোচ পেপ গার্দিওলা তাকে তুলে না নিলে, বাকি সময়টায় হয়তো গুঁড়িয়ে দিতেন আরও কিছু রেকর্ড।শুরুতে ম্যাচের পর ম্যাচে গোল করলেও মাঝে ছন্দ হারিয়ে নিজেকে খুঁজছিলেন হলান্ড। এরপর শুরু হয় সমালোচনা। অনেকে আবার তার নামের পাশে দিয়েছিলেন ‘সাময়িক-চমক’র তকমা। সবকিছুর জবাব দিতে মঙ্গলবারের রাতকে বেছে নিলেন হলান্ড। ফুটবলের সবুজ গালিচায় লিখলেন অক্ষয় ইতিহাস। লাইপজিগের জালে ম্যানসিটির ৭ গোলের ৫টি করেছেন তিনি।  ম্যাচের অন্য গোল দুটি করেন গুন্দোয়ন ও কেভিন ডি ব্রুইনা। দুই লেগ মিলিয়ে ৮-১ গোলের জয়ে কোয়ার্টার ফাইনালে উঠল সিটিজেনরা।এদিকে এফসি পোর্তোর সঙ্গে গোলশূন্য ড্র করে শেষ আটে উঠেছে ইন্টার মিলান। প্রথম লেগে নিজেদের মাঠে ১-০ গোলে জিতেছিল ইতালিয়ান ক্লাবটি।নিজেদের মাঠে প্রথম লেগে ১-১ গোলে ম্যানসিটিকে রুখে দিলেও ম্যাচের শুরুটা ছিল একপেশে। একের পর এক আক্রমণে লাইপজিগের রক্ষণকে ব্যতিব্যস্ত রাখছিল সিটিজেনরা। এরপরও প্রথম গোলের জন্য ম্যানসিটিকে অপেক্ষা করতে হয়েছে ২২ মিনিট পর্যন্ত।নিজেদের ডি-বক্সের ভেতর হ্যান্ডবল করে স্বাগতিকদের পেনাল্টি উপহার দেন হেনরিখস। স্পট কিকে হলান্ডের শট রুখতে পারেননি লাইপজিগ গোলকিপার। এর ৭৭ সেকেন্ড পরেই ব্যবধান দ্বিগুণ করেন হলান্ড। প্রথমে ডি-বক্সের বাইরে থেকে ডি ব্রুইনার বুলেট গতির শট পোস্টে লেগে ফিরলে ফিরতি বলে হেডে গোল করেন হলান্ড।বিরতিতে যাওয়ার আগে হ্যাটট্রিক ঠিকই পূরণ করেন হলান্ড। ডি ব্রুইনার কর্নারে  রুবেন দিয়াজের হেড গোললাইন থেকে ফিরিয়ে দেন লাইপজিগ খেলোয়াড়। এরপর দৌঁড়ে এসে বলকে জালে পাঠান হলান্ড।বিরতির পর  জ্যাক গ্রিলিশের সহায়তায় দলের চতুর্থ গোলটি করেন গুন্দোয়ান। এরপর ৫৩ মিনিটে দলের পঞ্চম ও নিজের চতুর্থ গোলটি আদায় করে নেন হলান্ড। এটি ছিল মৌসুমে হলান্ডের ৩৮তম গোল। প্রায় একশ বছর আগে ১৯২৮-২৯ মৌসুমে সিটির হয়ে এক মৌসুমে ৩৮ গোল করেছিলেন টমি জনসন।ম্যানসিটির হয়ে এক মৌসুমে সর্বোচ্চ গোলের রেকর্ডটি এককভাবে নিজের করে নিতে হলান্ডের সময় লাগে মাত্র ৪ মিনিট। ইতিহাদে উপস্থিত সমর্থকদের উচ্ছ্বাসে ভাসিয়ে নিজের পঞ্চম গোলটি করেন নরওয়ের এই স্ট্রাইকার। চ্যাম্পিয়ন্স লিগ ইতিহাসে এক ম্যাচে ৫ গোল করা তৃতীয় ফুটবলার হলেন হলান্ড। এর আগে ২০১২ সালে বেয়ার লেভারকুসেনের বিপক্ষে বার্সেলোনার হয়ে লিওনেল মেসি এবং ২০১৪ সালে বরিসভের বিপক্ষে শাখতার দোনেৎস্কের হয়ে এই কীর্তি গড়েছিলেন লুইজ আদ্রিয়ানো। শেষ মুহূর্তে প্রাপ্য গোলটি আদায় করে নেন পুরো ম্যাচে দুর্দান্ত খেলা ডি ব্রুইনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.