• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৩:৫৮ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ মেসির ছেলে বলে কথা—নাটমেগ করার পর ফাউলের শিকার, এরপরও গোল ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিকে পদক জেতা অনেক বড় ব্যাপার—বললেন মাশরাফি তিন সপ্তাহ পর কোচের দেখা পেলেন বাবর-শাহিনরা ম্যানচেস্টার সিটি যে ৫ কারণে প্রিমিয়ার লিগ জিতল যেভাবে পারফর্ম করেন, এবার সেভাবে চান না মেহেদী ক্লপের কথা বলতে গিয়ে চোখ ছলছল গার্দিওলার ক্লপ বিদায়ী বক্তব্যে বললেন, ‘আমিও কাঁদব’ কলকাতার দুশ্চিন্তা: ১০ দিনের বিরতি, সল্টের অভাব পূরণের চ্যালেঞ্জ ভারতের নাগরিকত্ব লাভের পর প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার পদ স্থগিতের পর ডিপজল জানালেন, ‘নিপুণের পেছনে বড় শক্তি আছে’ ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা অমিতাভ-অনিলের পথে হাঁটলেন জ্যাকি প্রথমবার ওয়েব সিরিজে এলিটার গান বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক!

করোনা মোকাবিলায় ৫০০ সদস্যের কমিটি গঠন: ওবায়দুল কাদের

দেশে করোনাভাইরাস পরিস্থিতি মোকাবিলায় চিকিৎসকসহ ৫০০ সদস্য বিশিষ্ট কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, করোনা মোকাবিলায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে বাংলাদেশ মেডিকেল অ্যাসোসিয়েশনের (বিএমএ) নেতৃত্বে চিকিৎসকদের নিয়ে ৫০০ সদস্য বিশিষ্ট একটি কমিটি করা হয়েছে।

সোমবার সচিবালয়ে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে ওবায়দুল কাদের এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, চিকিৎসকদের এই কমিটি স্বাস্থ্য বিভাগের সাথে বা যাদের সাথে দরকার যোগাযোগ রেখে তারা তাদের দায়িত্ব পালন করবেন। আমাদের স্বাস্থ্য উপকমিটির সঙ্গে সহযোগিতা করে দায়িত্ব পালন করে যাবে।

সচিবালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে কাদের আরও বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের মানুষের স্বাস্থ্য সুরক্ষায় বদ্ধপরিকর। তিনি বৈশ্বিক এই সংকট মোকাবিলার জন্য সব ধরনের প্রস্তুতি গ্রহণ করেছেন এবং দলীয়ভাবে আমাদের পার্টিকে নির্দেশ দিয়েছেন।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, সচেতনতা, যথাযথ স্বাস্থ্যবিধি পালনই পারে ভয়াবহ সংকট থেকে মুক্তি দিতে। এটাকে একটা যুদ্ধ হিসেবে গ্রহণ করে এই ক্রান্তিলগ্নে সকলকে সতর্কতা, দায়িত্বশীলতা মানবিকতা ও দেশপ্রেমের সাথে পরিস্থিতি মোকাবিলা করতে হবে।

কাদের বলেন, সরকারিভাবে করোনা পরিস্থিতি মোকাবিলায় বেশ কিছু পদক্ষেপ নেয়া হয়েছে। এর মধ্যে মুজিববর্ষের কর্মসূচি পুনর্বিন্যাস করতে গিয়ে অনেকটা প্রথম দিকের খুব গুরুত্বপূর্ণ কিছু অনুষ্ঠান বাতিল করা হয়েছে। এমনকি সংসদের বিশেষ অধিবেশনও স্থগিত করা হয়েছে।

এছাড়া দলীয়ভাবে ও ২৬ মার্চ স্বাধীনতা দিবসের সব কর্মসূচি যেমন পুষ্পার্ঘ্য, সরকারি সব অনুষ্ঠান বাতিল করা হয়েছে এবং একই সাথে আওয়ামী লীগের সকল কর্মসূচি কেন্দ্র থেকে তৃণমূল পর্যন্ত সকল অনুষ্ঠান বাতিল করা হয়েছে বলেও জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.