• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৫:৪২ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ মেসির ছেলে বলে কথা—নাটমেগ করার পর ফাউলের শিকার, এরপরও গোল ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিকে পদক জেতা অনেক বড় ব্যাপার—বললেন মাশরাফি তিন সপ্তাহ পর কোচের দেখা পেলেন বাবর-শাহিনরা ম্যানচেস্টার সিটি যে ৫ কারণে প্রিমিয়ার লিগ জিতল যেভাবে পারফর্ম করেন, এবার সেভাবে চান না মেহেদী ক্লপের কথা বলতে গিয়ে চোখ ছলছল গার্দিওলার ক্লপ বিদায়ী বক্তব্যে বললেন, ‘আমিও কাঁদব’ কলকাতার দুশ্চিন্তা: ১০ দিনের বিরতি, সল্টের অভাব পূরণের চ্যালেঞ্জ ভারতের নাগরিকত্ব লাভের পর প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার পদ স্থগিতের পর ডিপজল জানালেন, ‘নিপুণের পেছনে বড় শক্তি আছে’ ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা অমিতাভ-অনিলের পথে হাঁটলেন জ্যাকি প্রথমবার ওয়েব সিরিজে এলিটার গান বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক!

ছুটির পর প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা

আগামী ২৫ এপ্রিল পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান ছুটি থাকার কারণে প্রথমিকের প্রথম সাময়িক পরীক্ষা নেওয়ার সুযোগ নেই। তবে ছুটি না বাড়লে ছুটি শেষে ঈদের পর প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা নেওয়া হবে। শনিবার (১১ এপ্রিল) দুপুরে প্রাথমিক শিক্ষা অধিদফতরের মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ এ তথ্য জানান।

মহাপরিচালক বলেন, ‘প্রথম সাময়িক পরীক্ষা বাতিল করা হয়নি। ছুটির কারণে পরীক্ষা নেওয়া যাচ্ছে না। পরিস্থিতি বিবেচনা করে ছুটির পর পরীক্ষা নেবো। ছুটি শেষ হলে অবশ্যই পরীক্ষা নেওয়া হবে। দেড়মাস পর পরীক্ষা নিলেও কোনও সমস্যা হবে না। ’

প্রাথমিক শিক্ষা অধিদফতর সূত্রে জানা গেছে, আগামী ১৫ এপ্রিল থেকে ২৪ এপ্রিলের মধ্যে প্রাথমিকের প্রথম সাময়িক পরীক্ষা হওয়ার কথা ছিল। কিন্তু পরিস্থিতি স্বাভাবিক না হওয়ায় পরীক্ষা নেওয়ার সুযোগ নেই।

মহাপরিচালক মো. ফসিউল্লাহ্ বলেন, ‘ইতোমধ্যে প্রাক-প্রাথমিক থেকে পঞ্চম শ্রেণির শিক্ষার্থীদের সংসদ টেলিভিশনে সম্প্রচার করা হচ্ছে। আর তা ওয়েবপোর্টালে আপলোড করা হচ্ছে। এরপরও যারা পিছিয়ে থাকবে তাদের জন্য ছুটির পর কিছুদিন ক্লাস নেওয়া হবে। সব দিক সমন্বয় করে প্রথম সাময়িক পরীক্ষা নেওয়া হবে। ’


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.