• সোমবার, ২০ মে ২০২৪, ০৫:০৫ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নওয়াপাড়া পৌর মেয়রের সুসজ্জিত নতুন অফিস উদ্বোধন অন-অনুমোদিত ও ভেজাল ইউনানী, আয়ুর্বেদিক কোম্পানির প্রাণঘাতী ঔষধে বাজার সয়লাব টানা চারবার চ্যাম্পিয়ন হয়ে ম্যান সিটির ইতিহাস দিয়াবাতেকে বাংলাদেশ দলে খেলানোর প্রক্রিয়া শুরু বাফুফের টি–টোয়েন্টি বিশ্বকাপ: ভারত–পাকিস্তান ফাইনাল দেখছেন কাইফ স্টার স্পোর্টসের বিরুদ্ধে গুরুতর অভিযোগ তুললেন রোহিত শর্মা অবশেষে ২০০ টপকে জিতল হায়দরাবাদ ফাঁস হওয়া ছবি নিয়ে যা বললেন পরিচালক নির্বাচন যে খুব সহজ কাজ নয়, সেটি টের পাচ্ছেন কঙ্গনা! প্রচণ্ড গরমেও আমরা মাথা ঠান্ডা রাখি… ২৫ দিন পর বাড়িতে ফিরলেন, কোথায় ছিলেন এই অভিনেতা? শূন্য থেকে বলিউডের শীর্ষে ভোটে জিতলে অভিনয়কে বিদায় জানাবেন কঙ্গনা শিল্পী সমিতির সদস্যপদ ফিরে পেয়ে যা বললেন জায়েদ খান অভিনেত্রীর মৃত্যুর শোক সইতে না পেরে স্বামীর আত্মহত্যা

ব্যতিক্রমধর্মী খাদক

ডেস্ক রিপোর্ট : ১০ মিনিটে কয়টি বার্গার খাওয়া যায়? একটি বা দুটি, হয়তো তিনটি। কিন্তু এ সময়ের মধ্যে ৩৪টি বার্গার খেয়ে সাবাড় করলেন এক নারী! তাঁর এক প্রতিদ্বন্দ্বী পুরুষও সমানসংখ্যক বার্গার খেয়ে রেকর্ড গড়েছেন। গত শুক্রবার যুক্তরাষ্ট্রের ওয়াশিংটনে বার্গার খাওয়ার এই প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। প্রতিবছর এই প্রতিযোগিতা বেশ ঘটা করেই আয়োজন করা হয়।

এবারের প্রতিযোগিতায় যৌথভাবে চ্যাম্পিয়ন হয়েছেন মলি শুইলার ও ড্যান ‘কিলার’ কেনেডি। মলির বাড়ি ক্যালিফোর্নিয়ায়। তিনি চার সন্তানের জননী। মলি এর আগে ১০ মিনিটে ৩৫টি বার্গার খেয়ে চ্যাম্পিয়ন হয়েছিলেন। আর কেনেডির বাড়ি পেনসিলভানিয়ায়। প্রতিযোগিতায় তাঁদের ‘লড়াই’ হয়েছে সমানে সমান।

‘অ্যানুয়াল ইনডিপেনডেনস বার্গার ইটিং চ্যাম্পিয়নশিপ’ নামের ওই প্রতিযোগিতার আয়োজক ই-বার্গার নামের খাবার সরবরাহের একটি চেইন শপ। যুক্তরাষ্ট্রের বিভিন্ন প্রান্তের মানুষ এই প্রতিযোগিতায় অংশ নেন। এটা দেখতে সাধারণ মানুষও ভিড় জমান। প্রতিযোগিতা শেষে বিনা মূল্যে বার্গার খাওয়ারও সুযোগ থাকে। প্রতিযোগিতায় সময় বরাদ্দ থাকে ১০ মিনিট। এর মধ্যে যে যত বেশি বার্গার খেতে পারবেন, তিনিই হবেন চ্যাম্পিয়ন। পুরস্কার বাবদ চ্যাম্পিয়নকে দেওয়া হয় ৪ হাজার ৩৫০ মার্কিন ডলার।

বার্গার খাওয়া শেষ হওয়ার কিছু সময় পর বিচারকেরা বিজয়ীর নাম ঘোষণা করেন। সেখানে মলি ও কেনেডি দুজনকেই চ্যাম্পিয়ন ঘোষণা করা হয়। বার্গার খাওয়া ও পুরস্কার বিতরণসহ প্রতিযোগিতার কিছু ছবি অনলাইনে পোস্ট করা হয়েছে। সেখানে দেখা গেছে, বিজয়ী দুজন ট্রফি ধরে রেখেছেন। তাঁদের কোমরে বাঁধা হয়েছে বিজয়ী বেল্ট।

জয়ী হওয়ার অনুভূতি জানতে চাইলে কেনেডি বলেন, তিনি খুবই খুশি।

সূত্র : প্রথম আলো


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.