• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ০৪:২৫ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ মেসির ছেলে বলে কথা—নাটমেগ করার পর ফাউলের শিকার, এরপরও গোল ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিকে পদক জেতা অনেক বড় ব্যাপার—বললেন মাশরাফি তিন সপ্তাহ পর কোচের দেখা পেলেন বাবর-শাহিনরা ম্যানচেস্টার সিটি যে ৫ কারণে প্রিমিয়ার লিগ জিতল যেভাবে পারফর্ম করেন, এবার সেভাবে চান না মেহেদী ক্লপের কথা বলতে গিয়ে চোখ ছলছল গার্দিওলার ক্লপ বিদায়ী বক্তব্যে বললেন, ‘আমিও কাঁদব’ কলকাতার দুশ্চিন্তা: ১০ দিনের বিরতি, সল্টের অভাব পূরণের চ্যালেঞ্জ ভারতের নাগরিকত্ব লাভের পর প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার পদ স্থগিতের পর ডিপজল জানালেন, ‘নিপুণের পেছনে বড় শক্তি আছে’ ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা অমিতাভ-অনিলের পথে হাঁটলেন জ্যাকি প্রথমবার ওয়েব সিরিজে এলিটার গান বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক!

২০ এপ্রিলের মধ্যে বেতন পাবেন পোশাক শ্রমিকরা: বিজিএমইএ

তৈরি পোশকখাতের সব শ্রমিক-কর্মচারীদের মার্চ মাসের বেতন পরিশোধের সময়সীমা বাড়ানো হয়েছে। নতুন সময়সীমা অনুযায়ী আগামী ২০ এপ্রিল পর্যন্ত সময় নির্ধারণ করেছে বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি (বিজিএমইএ)।

বুধবার (১৫ এপ্রিল) পোশাক কারখানার মালিকদের সংগঠনটির সভাপতি রুবানা হক এক অডিও বার্তায় এ তথ‌্য জানান।রুবানা হকের দাবি, আগামী ১৬ এপ্রিলের মধ্যে পরিশোধ করা হবে পোশাক সংগঠনের পক্ষ থেকে এমন আশ্বাস দিলেও তা শতভাগ কার্যকর করতে পারছেন না অনেক মালিক। তাই মার্চের বকেয়া বেতন পরিশোধের জন্য ৪ দিন সময়, অর্থাৎ ২০ এপ্রিল পর্যন্ত সময় লাগবে।বিজিএমইএ সভাপতি বলেন,  ২৪ লাখ ৭২ হাজার শ্রমিকের মধ্যে আজ পর্যন্ত ১৯ লাখ ১৯ হাজার ৬০০ জন বা ৭৮ শতাংশ শ্রমিকের মার্চের বেতন পেয়েছেন।  আগামীকালের মধ্যে ৮০ শতাংশ পোশাক শ্রমিক বেতন পাবেন।

বাকি ২০ শতাংশ শ্রমিকের বকেয়া বেতন ২০ এপ্রিলের মধ্যে পরিশোধ করা হবে।তিনি বলেন, শ্রমিকরা যখন বেতনের জন্য মাঠে নামে তখন তারা কার সদস্য তা দেখার সুযোগ নেই।  তাই আমাদের দায়দ্ধতা থেকে সব ব্যাংকের কাছে বেতন দেওয়ার সুবিধার্থে প্রয়োজনীয় সহায়তারে জন্য আবেদন করেছি।  কেন্দ্রীয় ব্যাংক বাণিজ্যিক ব্যাংকগুলোকে বলে দিচ্ছে।  বড় কারখানগুলো বেশিরভাগ বেতন দিয়ে দিয়েছে। ছোট ও মাঝারি কারখানাগুলো কিছু সমস্যা হচ্ছে। তবে ছোট বড় এটা বড় বিষয় নয়।  সবার জন্য বেতনের ব্যবস্থা করা হবে। একটি শ্রমিকও বেতন ছাড়া থাকবেন না।রুবানা হক বলেন, গণপরিবহন বন্ধ। অনেক শ্রমিককে এখনো ক্যাশে বেতন দিতে হয়। যা আগামী মাস থেকে আর ক্যাশ দিতে হবে না। তবে বর্তমান পরিস্থিতে কিছু সমস্যা হচ্ছে। সব ব্যাংকের শাখা খোলা না। এ কারণে কিছু সমস্যা হচ্ছে। এটি সমাধানে ৫ থেকে ৭ দিন সময় লাগবে


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.