• শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪, ০৭:২৪ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

শর্ত মতো এক ব্যক্তিকে তুরস্কে পাঠাচ্ছে সুইডেন

আন্তর্জাতিক ডেস্ক ন্যাটোর সদস্যপদের জন্য সুইডেনের আবেদন সমর্থন করতে তুরস্ক কিছু শর্ত দিয়েছিল। সুইডেনে আশ্রয় পাওয়া ‘দেশদ্রোহী’ কিছু কুর্দির প্রত্যর্পণ ছিল তার অন্যতম। সেই শর্তের তালিকা অনুযায়ী এক ব্যক্তিকে তুরস্কের কাছে হস্তান্তর করার সিদ্ধান্ত নিয়েছে সুইডেন। রাষ্ট্রীয় টেলিভিশন এসভিটি এ কথা জানিয়েছে।

এসভিটির খবরে জানা যায়, তুরস্ক সুইডেনের কাছে প্রত্যর্পণ চেয়ে যে তালিকা দিয়েছিল, সেখানে লোকটির নাম রয়েছে। তবে সুইডেনের আইনমন্ত্রী মরগান জোহানসন দাবি করেছেন, এটি একটি স্বাভাবিক আইনানুগ বিষয়। এর সঙ্গে তুরস্কের প্রত্যর্পণ তালিকার কোনো সম্পর্ক নেই।উল্লেখ্য, ৩৫ বছর বয়সী ওই ব্যক্তিকে ২০১৩ এবং ২০১৬ সালে তুরস্কের সুপ্রিম কোর্টে দোষী সাব্যস্ত করা হয়েছিল। ব্যাঙ্ক ও ক্রেডিট কার্ড নিয়ে অনিয়মের অপরাধে তাকে ১৪ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছিল।তুরস্কে প্রত্যর্পণের জন্য ওই ব্যক্তিকে ২০২১ সালের শেষ দিক থেকে সুইডেনের কারাগারে আটক রাখা হয়েছে।এসভিটির প্রতিবেদন অনুসারে, ন্যাটোতে সুইডেনের যোগদানের আলোচনা শুরু হওয়ার পর থেকে প্রত্যর্পণ কার্যকর করার ক্ষেত্রে সুইডিশ সরকারের এটিই প্রথম সিদ্ধান্তের ঘটনা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.