• শনিবার, ২৫ মে ২০২৪, ০৫:৩২ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ নিম্নচাপ এগোচ্ছে বাংলাদেশের দিকে, শনিবার রূপ নিতে পারে ঘূর্ণিঝড়ে কোপার আগে কোস্টারিকা থেকে অবসর কেইলর নাভাসের শেষ পর্যন্ত জাভিকে বরখাস্তই করল বার্সা যুক্তরাষ্ট্রের কাছে হার নিয়ে সাকিব, ‘টি-টোয়েন্টিতে ছোট-বড় দল বলে কিছু নেই’ ফিফার জরিমানা নিয়ে বিবৃতিতে যা বললেন সালাম মুর্শেদী পিওলিকে বরখাস্ত করল এসি মিলান কয়েক ঘণ্টা পর মেরিল–প্রথম আলোর জমকালো আসর সবচেয়ে বাজে পরামর্শ নিয়ে মুখ খুললেন জ্যাকুলিন নতুন লুকে আনুশকা! কানে নিজের ছবির প্রিমিয়ারে থাকবেন ইরানের দণ্ডপ্রাপ্ত সেই নির্মাতা যে কারণে বিয়ে করতে চান না, জানালেন প্রভাস বুদ্ধ পূর্ণিমা উপলক্ষে জাতীয় বিশ্ববিদ্যালয় উপাচার্যের মতবিনিময় মহাসড়ক যেন ময়লার ভাগাড় কুড়িগ্রামে মাদকসহ যুবক গ্রেফতার বিরামপুরে শ্রেণিকক্ষে যৌন হয়রানি, ইউএনও কার্যালয়ে অভিযোগ শিক্ষার্থীদের

রাজায় রাজায় যুদ্ধ আজ

খেলাধুলা ডেস্ক ইতিহাস-ঐতিহ্য কিংবা অর্জনের হিসাবে এখনও রিয়াল মাদ্রিদ থেকে অনেকখানি পিছিয়ে ম্যানচেস্টার সিটি। তবে গত কয়েক বছরে এই ইংলিশ ক্লাবটির উন্নতি ছিল অভাবনীয়। সর্বশেষ তারা ট্রেবল জিতে সবাইকে যেন সেই এগিয়ে যাওয়ার গল্পটাই শোনায়। এবারও সিটি আছে চেনা ছন্দে। চ্যাম্পিয়ন্স লিগের বর্তমান রাজা তারাই। 

অন্যদিকে দু-একটা মৌসুমে খুব একটা সুবিধা করতে না পারলেও এই প্রতিযোগিতার সর্বকালের রাজা যে রিয়ালই, সেটা ভুললেও চলে না। আজ আবার এই রাজায় রাজায় যুদ্ধ। ম্যানচেস্টারের ইতিহাদে বাংলাদেশ সময় রাত ১টায় মুখোমুখি হবে দু’দল। প্রথম লেগে ৩-৩ গোলে ড্র হওয়ার পর এই ম্যাচে জয়ের ওপরই নির্ভর করছে কার হাতে যাবে সেমির টিকিট। অর্থাৎ জেতা দলই চলে যাবে সেমিতে।

ম্যাচটি ইতিহাদে বলে চিন্তাটা বেশি রিয়ালের। ঘরের মাঠে ম্যানসিটি কতটা শক্তিশালী অন্তত আগেরবারই টের পেয়েছে রিয়াল। তারা ভরা দল দিয়েও ম্যানচেস্টারে গিয়ে চার গোল হজম করে তারা। তার আগের দু’বারও ইতিবাচক ফল নিয়ে মাদ্রিদে ফিরতে পারেনি ক্লাবটি।এমন অতীত রিয়াল চাইবে না পুনরায় ফেরাতে। যে পথে তাদের মূল ভরসা আক্রমণের পাশাপাশি রক্ষণও। ভিনিসিয়ুস জুনিয়র, রদ্রিগো ছাড়াও এবার আশার নাম বেলিংহাম। দেশের মাটিতে ইংলিশ তরুণ বেলিংহামকে নিয়ে নতুন কৌশল আঁটতে পারেন রিয়াল কোচ কার্লো আনচেলত্তিও।

তবে দু’দলের মধ্যে আসল টক্করটা হবে রক্ষণভাগে। রিয়াল চাইবে প্রতিপক্ষ গোলমেশিন আর্লিং হালান্ডকে বোতলবন্দি করে রাখতে। আর তেমনটা হলে ভুগতে হবে ম্যানসিটিকে। কারণ হালান্ড কিংবা ফোডেনের মতো সুপার ফর্মে থাকা তারকার পথ আটকাতে রিয়ালের আছে রুডিগার-মেন্ডির মতো রক্ষণ সেনানী। ঠিক তেমনি ভিনি-রদ্রিগোদের গতি থামাতে সিটি ওয়াকার, স্টোন্সরাও পুরোদমে প্রস্তুত থাকবেন।এর মাঝে যারা ফাঁকফোকর বের করে জালে বল পাঠাতে পারবে, দিন শেষে তারাই হাসবে বিজয়ের হাসি। আর লিড নিতে পারলেই হয়তো পরিকল্পনা বদলে রক্ষণাত্মক কৌশল মেনে চলতে পারে এগিয়ে যাওয়া দল। কারণ যেভাবেই হোক জয়টা দরকার তাদের। সেটা এক গোল কিংবা দুই গোলের ব্যবধান হলেও সমস্যা নেই। ম্যাচের আগে পা মাটিতে রেখেই আশার কথা শুনিয়েছেন সিটির কোচ গার্দিওলা। 

তাঁর সামনে চ্যাম্পিয়ন্স লিগের অলটাইম কিং। তাদের কীভাবে আটকে আরেকবার এই প্রতিযোগিতার শ্রেষ্ঠত্ব অর্জন করবেন, সেটাই ভাবছেন তিনি। একই রাতে আরেকটি বিগ ম্যাচ হবে অ্যালিয়াঞ্জ অ্যারেনায়। প্রথম লেগে আর্সেনালের সঙ্গে ২-২ গোলে ড্র করা বাভারিয়ানরা বুন্দেসলিগা হারিয়ে এখন চ্যাম্পিয়ন্স লিগে দারুণ কিছু করার আশায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.