• বুধবার, ০৮ মে ২০২৪, ১০:৫৭ অপরাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা বগুড়া শহর আবারও ইজিবাইক-অটোরিকশার দখলে সখীপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

কুষ্টিয়ায় মনোনয়ন প্রত্যাহার করেনি এমপি হানিফের ভাই

কুষ্টিয়া প্রতিনিধি কুষ্টিয়া সদর উপজেলায় চেয়ারম্যান পদে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপির চাচাতো ভাই আতাউর রহমান আতা মনোনয়ন প্রত্যাহার করেননি। তবে প্রত্যাহারের শেষ দিনে সোমবার প্রার্থীতা প্রত্যাহার করেছেন জেলা জামায়াতের সেক্রেটারি সুজাউদ্দিন জোয়ারদার।

আতাউর রহমান আতা কুষ্টিয়া সদর উপজেলা পরিষদের বর্তমান চেয়ারম্যান। তিনি কুষ্টিয়া শহরের পিটিআই রোডে হানিফ এমপির বাসায় বসবাস করেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী থাকলেন বাংলাদেশ জনতা ফ্রন্টের চেয়ারম্যান আবু আহাদ আল মামুন।  এক ফেসবুকে পোস্টে তিনি মনোনয়ন প্রত্যাহার করে নিতে হুমকি পেয়েছেন বলে অভিযোগ করেছেন মামুন।  কুষ্টিয়া সদর উপজেলা পরিষদ নির্বাচনে বাংলাদেশ আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুবউল আলম হানিফ এমপির মাই ম্যান বলে পরিচয় দিয়ে তার চাচাতো ভাই আতাউর রহমান আতা আবারো বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হওয়ার চেষ্টা চালিয়েছিলেন বলে অভিযোগ ওঠে। দীর্ঘদিন প্রচারণা চালিয়েও তার বিরুদ্ধে চেয়ারম্যান পদে প্রার্থী হতে পারেননি যুবলীগ নেতা আবু তৈয়ব বাদশা। এখন যে দুজন প্রার্থী রয়েছেন তারাও প্রত্যাহার করে নেবেন বলে শোনা যাচ্ছে। মন্ত্রী-এমপিদের আত্মীয়ের প্রার্থী না করতে প্রধানমন্ত্রীর ঘোষণা তার ক্ষেত্রে কার্যকর নয় বলে দাবি করেছেন আতা।

সদর উপজেলা পরিষদের বর্তমান ভাইস চেয়ারম্যান ও সদর উপজেলা যুবলীগ সভাপতি আবু তৈয়ব বাদশা হতাশা প্রকাশ করে বলেন, শেষ সময়ে এসে তিনি চেয়ারম্যান পদে ভোট করতে পারলেন না। আবারো ভাইস চেয়ারম্যান পদেই লড়তে হলো। বাংলাদেশ প্রতিদিনকে তিনি বলেছেন- আমার আর বলার কিছু নাই। বারবার বসে দলীয়ভাবে সিদ্ধান্ত হয়েছে ভাইস চেয়ারম্যান প্রার্থী হতে।

বাদশা মুখে কিছু না বললেও কুষ্টিয়ায় গুঞ্জন রয়েছে- তাকে হুমকি দিয়ে জোর করে আবার ভাইস চেয়ারম্যান পদে মনোনয়নপত্র তোলানো হয়েছে। বলা হয়েছে যুবলীগের ভালো পদ দেয়া হবে।এ ব্যাপারে আতাউর রহমান আতা চেয়ারম্যান বলেন, কুষ্টিয়ায় আওয়ামী লীগের সকল ইউনিট নেতা মাহবুবউল আলম হানিফের নেতৃত্বে ঐক্যবদ্ধ। সে কারণে আমি প্রার্থী হওয়ায় শৃঙ্খলা ও ঐক্যবদ্ধ থাকার স্বার্থে আর কেউ প্রার্থী হননি। আর আবু তৈয়ব বাদশা প্রসঙ্গে তিনি বলেন, তাকে কোন জোর করা হয়নি। জনপ্রিয়তা থাকলে তিনি ভোট করতেন।

মাই ম্যান ঠেকাতে মন্ত্রী-এমপিদের আত্মীয়দের উপজেলায় চেয়ারম্যান না করার যে কথা বলেছেন প্রধানমন্ত্রী তার প্রেক্ষিতে আতাউর রহমান আতা বলেন- এ ঘোষণার আগেই আমি চেয়ারম্যান। আমি হানিফ এমপির ভাই হিসেবে নই, নিজেই রাজনীতি করে প্রতিষ্ঠিত হয়েছি। দলের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের প্রধানমন্ত্রীর কথা তুলে ধরে যে ঘোষণা দিয়েছেন তা আমার জন্য নয়। যেসব অযোগ্য প্রার্থী আছেন মন্ত্রী-এমপিদের ভাই তাদের জন্য বলেছেন। আমি ১৯৮৭ সালে ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ছিলাম। রাজনৈতিক ধারাবাহিকতায় আমি প্রতিষ্ঠিত হয়েছি।  


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.