• মঙ্গলবার, ২১ মে ২০২৪, ১২:০৬ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ মেসির ছেলে বলে কথা—নাটমেগ করার পর ফাউলের শিকার, এরপরও গোল ক্রিকেট বিশ্বকাপ জেতার চেয়ে অলিম্পিকে পদক জেতা অনেক বড় ব্যাপার—বললেন মাশরাফি তিন সপ্তাহ পর কোচের দেখা পেলেন বাবর-শাহিনরা ম্যানচেস্টার সিটি যে ৫ কারণে প্রিমিয়ার লিগ জিতল যেভাবে পারফর্ম করেন, এবার সেভাবে চান না মেহেদী ক্লপের কথা বলতে গিয়ে চোখ ছলছল গার্দিওলার ক্লপ বিদায়ী বক্তব্যে বললেন, ‘আমিও কাঁদব’ কলকাতার দুশ্চিন্তা: ১০ দিনের বিরতি, সল্টের অভাব পূরণের চ্যালেঞ্জ ভারতের নাগরিকত্ব লাভের পর প্রথমবার ভোট দিলেন অক্ষয় কুমার পদ স্থগিতের পর ডিপজল জানালেন, ‘নিপুণের পেছনে বড় শক্তি আছে’ ডিপজলের শিল্পী সমিতির দায়িত্ব পালনে নিষেধাজ্ঞা অমিতাভ-অনিলের পথে হাঁটলেন জ্যাকি প্রথমবার ওয়েব সিরিজে এলিটার গান বার্বি সেজে বিপাকে কিয়ারা! হীরামান্ডি অভিনেত্রী শারমিনের স্বামী ৫৩,৮০০ কোটি রুপির মালিক!

মালেয়শিয়ায় লকডাউনে আটকে পড়া বিদেশিরা জরিমানা ছাড়াই ফিরতে পারবে দেশে

মালয়েশিয়ায় অবস্থানরত বিদেশি অভিবাসীদের জন্য করোনা ভাইরাস পরীক্ষার উপর জোর দিয়েছে সেদেশের সরকার। ইতিমধ্যেই সেদেশের সব মালিকদের এব্যাপারে দিক নির্দেশনা দেওয়া হয়েছে বলে জানান সিনিয়র মন্ত্রী (সিকিউরিটি) ইউসুফ ইয়াকুব।

 

এছাড়াও টুরিস্ট ভিসায় মালয়েশিয়া এসে লকডাউনের আটকে পরা সকল বিদেশি নাগরিকদের জন্য সুখবর দিলেন মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ। ৫ই মে এক বিবৃতিতে ইমিগ্রেশন মহাপরিচালক দাতুক খায়রুল দাযাইমি দাউদ বলেছেন, ১ লা জানুয়ারি থেকে টুরিস্ট ভিসায় মালয়েশিয়া এসে মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) কারণে যে সকল বিদেশি নাগরিকদের ভিসার মেয়াদ শেষ হয়েছে তাদেরকে মুভমেন্ট কন্টোল অডার ( এমসিও) শেষ হলে ১৪ কার্য দিবসের মধ্যে জরিমানা ছাড়াই নিজ দেশে ফেরত যেতে পারবে।

তবে অবশ্যই নিজ নিজ দেশের দূতাবাস থেকে প্রমাণ পএ সংগ্রহ করতে হবে। এই সময়সীমার মধ্যে যারা চলে যাবে, তাদের বিরুদ্ধে কোন আইনগত ব্যবস্থা নেওয়া হবেনা। এছাড়াও তাদেরকে কালো তালিকাভুক্ত করা হবেনা। আর যদি উক্ত সময়ের মধ্যে বিদেশি নাগরিকরা নিজ দেশে ফেরত না যায় তাহলে মালয়েশিয়া ইমিগ্রেশন বিভাগ যথাযথ ব্যবস্থা নিবে এবং তাদেরকে কালো তালিকাভুক্ত করা হবে বলে জানান তিনি।

 

এদিকে মালয়েশিয়া সরকার সেদেশে অবস্থানরত বিদেশিদের করোনা ভাইরাস পরীক্ষার উপর জোর দিয়েছে। সেদেশের সিনিয়র মন্ত্রী সাংবাদিকদের জানান, বিদেশী অভিবাসীদের করোনা ভাইরাস পরীক্ষার মালিক কর্তৃক সব ব্যয় বহন করতে হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.