• শনিবার, ২৭ এপ্রিল ২০২৪, ০৩:১৯ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ফের আগ্রাসনের চেষ্টা করলে ইসরায়েলকে শক্তিশালী জবাবের হুঁশিয়ার ইরানের গাজায় এক গণকবরেই মিলল ৩০০ লাশ ইসরায়েলের গভীরে হামলার দাবি হিজবুল্লাহর বেনজীরের সম্পদ অনুসন্ধানে দুদক দুর্নীতির একটা সীমা থাকে, এটা সাগরচুরি বেনজীরের দুর্নীতির অনুসন্ধান চেয়ে হাইকোর্টে রিট প্রভাবমুক্ত থেকে দুদককে অনুসন্ধান করতে হবে প্রধানমন্ত্রীর সঙ্গে কাতারের আমিরের বৈঠক কাতারের সঙ্গে পাঁচটি চুক্তি ও পাঁচটি সমঝোতা স্মারক সই রেয়াত সুবিধা বাতিল, ঢাকা থেকে ১৫ রুটে যত বাড়ছে ট্রেনের ভাড়া চলমান তাপপ্রবাহ আরো কতদিন থাকবে, যা জানা গেল রংধনুর রফিকের বিরুদ্ধে দুর্নীতির অভিযোগ অনুসন্ধানে দুদক বেনজীরের বিরুদ্ধে দুদকের অনুসন্ধান, অগ্রগতির প্রতিবেদন চেয়েছেন হাইকোর্ট পদে থেকেই ইউপি চেয়ারম্যানরা উপজেলা নির্বাচন করতে পারবেন : হাইকোর্ট উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ধাপের তফসিল ঘোষণা

ওয়াসা ও রাজউকের দায় এড়ানোর চেষ্টায় অসন্তোষ

নিজস্ব প্রতিবেদক : ঢাকার স্যুয়ারেজ ব্যবস্থার বেহাল দশা নিয়ে ওয়াসা-রাজউকের দায় এড়ানোর চেষ্টায় তীব্র অসন্তোষ জানিয়েছেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা সালমান এফ রহমান।
ঢাকা উত্তরের নগর ভবনে আয়োজিত মতবিনিময় সভায়, বর্জ্য ব্যবস্থাপনা না করেই ওয়াসার অর্থ আদায়ের বৈধতা নিয়েও প্রশ্ন তোলেন তিনি।
এ সময় বেদখল হওয়া খাল উদ্ধারে নানা বাধাবিপত্তির মুখে পড়তে হয় বলে জানান উত্তর সিটি করপোরেশনের মেয়র আতিকুল ইসলাম।
রাজধানীজুড়ে বেহাল স্যুয়ারেজ ব্যবস্থা, বর্জ্য নিষ্কাশনে ব্যর্থতা আর পানি সরবরাহে দীর্ঘদিনের জটিলতার পরিপ্রেক্ষিতেই এমন ক্ষোভ ওয়াসার বিরুদ্ধে।
নিরাপদ পয়ঃবর্জ্য ব্যবস্থাপনায় করণীয় নির্ধারণে প্যানেল আলোচনায় সেবা না দিয়ে ওয়াসার অর্থ আদায় নিয়েও প্রশ্ন তোলেন প্রধানমন্ত্রীর বেসরকারি বিনিয়োগ ও শিল্প উপদেষ্টা। যদিও এসব প্রশ্নের যুতসই কোনো উত্তর দিতে পারেননি ওয়াসা কর্মকর্তারা। স্বীকার করেন অর্থ আদায়ের বিষয়টিও।
এসময়, নগর ব্যবস্থাপনায় একে অন্যের ওপর দোষ চাপানোর সংস্কৃতি বন্ধের আহ্বান জানান ব্যবসায়ী নেতারা। ক্ষোভ জানান কাউন্সিলররা। আর মেয়র জানান, অসহায়ত্বের কথা।
এসময়, বাড়ির মালিকদের নিজ উদ্যোগে পয়ঃনিষ্কাশন ব্যবস্থা গড়ে তোলার সঙ্গে বস্তিগুলোতে সমন্বিত বর্জ্য ব্যবস্থাপনার আধুনিকায়নে সরকারি দফতরগুলোর সমন্বয়হীনতা রয়েছে বলেও উঠে আসে আলোচনায়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.