• বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪, ০২:১০ পূর্বাহ্ন |
  • Bangla Version
নিউজ হেডলাইন :
করোনা শনাক্তের হার ১৫ শতাংশের বেশি, মৃত্যু ১ ‘বিরসকাব্য’ হয়ে যায় ‘বউয়ের জ্বালা’! নাটকের উদ্ভট নাম নিয়ে মোশাররফ করিমের হতাশা ইয়াশ রোহানের প্রিয় অভিনেতা সেদিন টি–শার্ট পরে বিয়ে করতে বাধ্য হয়েছিলেন ইরফান বরাবরই আমরা রবীন্দ্রনাথের কাছে ফিরি অন্তরঙ্গ দৃশ্যে অভিনয় নিয়ে মুখ খুললেন এমিলি ভেবেছিলাম মরেই যাব, প্রতিদিন ৩০ ওষুধ ও ইনজেকশন নিতে হয়েছে : মৌনি রায় তবে কি অন্তঃসত্ত্বা দীপিকার সংসারে ভাঙনের সুর? সমরেশ মজুমদারের প্রয়াণ দিবস শাহিদ-কারিনার সম্পর্ক ও বিচ্ছেদ নিয়ে মুখ খুললেন ইমতিয়াজ আলি নীলফামারীতে পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মশালা সিরাজগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ অ্যাম্বুলেন্সে এসে ভোট দিলেন অসুস্থ বৃদ্ধ পাকুন্দিয়ায় জাল ভোট দেওয়ায় তিন জনকে সাজা বগুড়া শহর আবারও ইজিবাইক-অটোরিকশার দখলে সখীপুরে সড়ক দুর্ঘটনায় একজন নিহত

শ্রমিকদের ঈদ উপহার দিল কিউএলএফ

বিশেষ প্রতিনিধি রাজধানীর কারওয়ান বাজারে শ্রমিকদের ঈদ উপহার দিয়েছে কোয়ালিটি লাইফ ফাউন্ডেশন (কিউএলএফ)। শুক্রবার বিকাল ৪টায় কারওয়ান বাজারের কাঠপট্টি এলাকায় ৫০ জন শ্রমিক ও কয়েকজন প্রতিবন্ধীকে এ উপহার দেওয়া হয়।

উপহার সামগ্রীর মধ্যে ছিল- পাঁচ কেজি চাল, একটি লাইভ মুরগি, এক কেজি ডাল, আধা কেজি লবণ, এক কেজি আলু, এক কেজি দেশি পেয়াজ, এক লিটার বোতল সয়াবিন তেল, পৌনে এক কেজি চিনি, এক প্যাকেট কুলসন লাচ্ছা সেমাই। এসব পণ্য টুকরিতে করে তাদের হাতে তুলে দেওয়া হয়। এ সময় শ্রমিকরা জানান, একদিকে তাদের আয় অনেক কমে গেছে, অন্যদিকে নিত্যপণ্যের উচ্চমূল্যের স্টিম রোলারে পিষ্ট তাদের জীবন। এমন পরিস্থিতিতে ঈদের বাজার দেওয়ায় ফাউন্ডেশনের কর্মকর্তা ও আয়োজকদের ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান তারা। 

বিতরণ অনুষ্ঠানে অংশ নিয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের অধ্যাপক মোহাম্মদ আজম বলেন,   নিত্যপণ্যের উচ্চমূল্যে নিম্ন আয়ের মানুষের জন্য থাকা-খাওয়া, সন্তানের লেখাপড়া, সংসারের খরচ  মিলিয়ে এখন বেঁচে থাকাই অনেক কঠিন। কোয়ালিটি লাইফ ফাউন্ডেশন এ আয়োজন করে অন্তত কিছু মানুষের আনন্দের ব্যবস্থা করল।তিনি আরও বলেন, দেশের বিভিন্ন প্রান্ত থেকে নদী ভাঙন, খরা, বন্যা, ফসলহানিসহ নানা কারণে আয়-উপার্জন হারিয়ে জীবন-জীবিকার তাগিদে ঢাকায় ছুটে আসছে শ্রমিকদের মতো লাখ লাখ দরিদ্র মানুষ। সমাজের এই পিছিয়ে পড়া মানুষগুলোর জীবনমান উন্নয়নে রাষ্ট্র ও সমাজের সামর্থ্যবানদের  এগিয়ে আসার আহ্বান জানান তিনি।

কোয়ালিটি লাইফ ফাউন্ডেশনের সমন্বয়ক দলিলুর রহমান বলেন, অতি দরিদ্র শ্রমিকদের পরিবারের  মাঝে কিছুটা হলেও স্বস্তি ও ঈদের আনন্দ পৌঁছে দিতে বাজার বিতরণসহ ফাউন্ডেশনের অন্যান্য মানবিক ও সামাজিক কাজগুলো অব্যাহত থাকবে।অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন- বিশিষ্ট হৃদরোগ বিশেষজ্ঞ ডা. শাকিল আরিফ চৌধুরি, পিলখানা রাইফেলস কলেজের সহযোগী অধ্যাপক মুহাম্মদ আনোয়ার সাদাত, সবুজবাগ সরকারি কলেজের সহযোগী অধ্যাপক জাফর ইকবাল, ডা. আশিকুজ্জামান প্রমুখ। 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published.